Prothom Kolkata

Popular Bangla News Website

বিজেপি প্রার্থীদের প্রচারে বাধা, প্রশাসনের দ্বারস্থ শিলিগুড়ির নেতৃত্বরা

1 min read

।।প্রথম কলকাতা।।

পৌরসভার নির্বাচন দোরগোড়ায়। এই সময় সবথেকে প্রয়োজনীয় কাজ হল প্রার্থীদের জন সম্পর্ক এবং প্রচার। কিন্তু সেই কাজেই যখন বাধা দেওয়া হচ্ছে শাসক পক্ষ থেকে তখন উত্তপ্ত পরিস্থিতি। বিরোধী পক্ষকে প্রচারে বাধা দেওয়া হচ্ছে,তাদের কাজে ব্যাঘাত ঘটানোর চেষ্টা করা হচ্ছে। এমন বহু অভিযোগ বিভিন্ন ওয়ার্ডের বিজেপি প্রার্থীদের তরফ থেকে এসেছে। আর অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। মূলত শিলিগুড়িতে আসন্ন পুরসভা ভোটে তাঁরা হারার ভয়ে এই ধরনের কার্যকলাপ গুলি করছে বলে দাবি বিজেপির।

সোমবার তাই শিলিগুড়ি থানায় তৃণমূলের বিরুদ্ধে মৌখিক অভিযোগ জানাল বিজেপি। এদিন থানায় গিয়ে পৌঁছান শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ ,ফাসিদেওয়ার বিধায়ক দুর্গা মুর্মু এবং শিলিগুড়ি পুরনিগমের অন্তর্গত ১১ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী নান্টু পাল। ওই প্রার্থী জানান, চক্রান্ত করে বারবার তাদের প্রচারের কাজে বাধা সৃষ্টি করার চেষ্টা করছে রাজ্যের শাসক দল। তাদের পূর্বপরিকল্পিত সভা গুলিকে বাতিল করার বা সেই সভায় ব্যাঘাত ঘটানোর চেষ্টা চালাচ্ছে তাঁরা। এমনকি পুরনির্বাচনের দিনে ১১ নম্বর ওয়ার্ডে শাসক দলের পক্ষ থেকে হতে পারে অশান্তি, এমন আশঙ্কাও করছেন তিনি।

এদিন উপস্থিত শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ বলেন, নির্বাচনের আগে এলাকায় ভয়ের-সন্ত্রাসের পরিবেশ তৈরি করার চেষ্টা করছে তাঁরা। কিন্তু শিলিগুড়ির নির্বাচন যাতে শান্তিপূর্ণভাবে হয় সেই আবেদন জানানো হল প্রশাসনের কাছে। তাদের দায়িত্ব শান্তিপূর্ণ ভোট কীভাবে করানো যায় সে বিষয়ে নজর রাখা। যদিও শিলিগুড়িতে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে এই অভিযোগ উঠলে, তাকে একেবারেই ভিত্তিহীন বলে উড়িয়ে দেন তৃণমূল কংগ্রেসের নেতৃত্বরা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories