Prothom Kolkata

Popular Bangla News Website

বিয়ের ২৪ ঘন্টার মধ্যেই ডিভোর্স ! সামনে এল আশ্চর্যজনক তথ্য

1 min read

।। প্রথম কলকাতা ।।

প্রচলিত কথাতেই আছে, বিয়ে মানেই সাত জন্মের বন্ধন। আর সেই বন্ধন রক্ষা করে সম্পর্কের উপর একে অপরের প্রতি বিশ্বাস। যদিও বর্তমান সমাজে বিবাহ বিচ্ছেদ এক সাধারণ ঘটনায় দাঁড়িয়েছে। তবে সম্প্রতি এমন একটি ঘটনা সামনে এসেছে যা সত্যি চমকে দেওয়ার মতো। বিয়ে শেষ হওয়া মাত্রই হয়ে গেল বিবাহ বিচ্ছেদ। অনেকে মনে করছেন , এই সম্পর্ক পৃথিবীতে সবথেকে কম স্থায়ী বৈবাহিক সম্পর্ক। বিয়ে শেষ হতে না হতেই বিবাহবিচ্ছেদ যেন সত্যি আশ্চর্য জনক। ২০২১ সালের এক সমীক্ষা অনুযায়ী সংযুক্ত আরব আমিরাতে প্রায় ৬৪৮ টি বিবাহ বিচ্ছেদের মামলা নথিভুক্ত হয়েছিল।

যার মধ্যে বেশিরভাগ বৈবাহিক সম্পর্কের স্থায়িত্ব ছিল মাত্র ১ দিন থেকে ১৫ দিন পর্যন্ত। বৈবাহিক সম্পর্ককে অত্যন্ত পবিত্র সম্পর্ক বলে মনে করা হয় এবং এই সম্পর্কে দুটি মানুষ একে অপরের প্রতি বিশ্বাস রেখে দৃঢ় বন্ধনে আবদ্ধ থাকেন। অনেক সময় ছোটখাটো কারণে দাম্পত্য সম্পর্ক ভাঙনের মুখে পড়ে। তবে সংযুক্ত আরব আমিরাতে বিবাহের কিছুক্ষণের মধ্যেই এক দম্পতির মধ্যে বিচ্ছেদ হয়ে গেল। তথ্য অনুযায়ী, এই বিয়েটি সংযুক্ত আরব আমিরাতের ইতিহাসে সবচেয়ে ছোট বিয়ে। গত বছর সংযুক্ত আরব আমিরাতে দেশটিতে বিবাহ-পরবর্তী বিবাহ বিচ্ছেদের পরিসংখ্যান প্রকাশ করা হয়।

সংযুক্ত আরব আমিরাতের বিচার মন্ত্রকের প্রকাশিত সর্বশেষ তথ্য অনুসারে, সংযুক্ত আরব আমিরাতে গত বছরে মোট বিবাহ হয়েছে প্রায় সাড়ে চার হাজারে কাছে। কর্মকর্তারা জানিয়েছেন, এর মধ্যে কিছু বিয়ের সম্পর্ক ১ দিন থেকে ১৫ দিন পর্যন্ত টিকে ছিল। বিবাহিত দম্পতিরা বিয়ের এক মাস কাটানোর আগেই বিভিন্ন কারণে বিবাহবিচ্ছেদের আবেদন করেন। আবার গাঁটছড়া বাঁধার মাত্র ২৪ ঘন্টা পরেই বিবাহ বিচ্ছেদ হয়ে যায় এক দম্পতির। যা গত বছরে সংযুক্ত আরব আমিরাতে রেকর্ড করা সবচেয়ে কম সময়ের বিয়ে ছিল। শুধু তাই নয় এক দম্পতি ৪৭ বছর ধরে দাম্পত্য জীবন কাটানোর পর বিবাহ বিচ্ছেদের আবেদন করেছেন। এটি একই সময়ের মধ্যে নিবন্ধিত দীর্ঘতম বিবাহ ছিল।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories