Prothom Kolkata

Popular Bangla News Website

‘পাড়ায় শিক্ষালয়’ পরিদর্শনে মন্ত্রী স্বপন দেবনাথ, কী জানালেন তিনি?

1 min read

।।প্রথম কলকাতা।।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশিকা অনুযায়ী রাজ্যের বিভিন্ন জেলায় জেলায় শুরু হয়েছে পাড়ায় শিক্ষালয় কর্মসূচি। প্রাথমিক স্তরের ছাত্র-ছাত্রীদের জন্য এই ব্যবস্থা। সোমবার সকাল থেকেই বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়গুলি তাদের পঠন-পাঠন শুরু করেছে মুক্ত প্রাঙ্গণে। আপাতত সপ্তম শ্রেণী পর্যন্ত এই ভাবেই ক্লাস চলবে বলে জানানো হয়েছে। সেইমতো এদিন সকালে সিংজুলী অবৈতনিক প্রাথমিক বিদ্যালয় ‘পাড়ায় শিক্ষালয়’ কর্মসূচি শুরু করে।

আর এই শিক্ষালয় পরিদর্শনে এলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। তাকে দেখা গেল কচিকাঁচাদের সঙ্গে বেশ খোশ মেজাজে কথা বলতে। তাদের হাতে তুলে দিলেন তিনি খাতা পেন জাতীয় সামগ্রী। তারপর বেশ কিছুক্ষন সময় কাটালেন শিক্ষালয়ে। কথা বললেন সেখানে উপস্থিত স্কুলের শিক্ষক শিক্ষিকাদের সঙ্গে। সোমবার থেকে রাজ্য সরকারের নির্দেশ মতো যে শিক্ষালয় কর্মসূচি শুরু হয়েছে তা সঠিকভাবে বাস্তবায়ন হচ্ছে কিনা সে বিষয়টি খোদ উপস্থিত থেকে প্রত্যক্ষ করলেন ।

রাজ্যের মন্ত্রী তথা পূর্বস্থলী দক্ষিণ বিধানসভার বিধায়ক স্বপন দেবনাথ এদিন বলেন, অনেকদিন পর কচিকাঁচারা স্কুলমুখী হয়েছে। স্কুলে যেতে না পারলেও স্কুলের পরিবেশ ফিরে পেয়েছে তাঁরা। বিভিন্ন বিদ্যালয় কর্তৃপক্ষ প্রস্তুতি নিয়ে বাস্তবায়ন করেছেন এই কর্মসূচির। আজ এই পাড়ার শিক্ষালয় শুরু হয়েছে। আর কীভাবে এখানে পঠন-পাঠন চলছে এবং কী সুবিধা অসুবিধা রয়েছে সেটি দেখতেই মূলত আসা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories