Prothom Kolkata

Popular Bangla News Website

ভয়াবহ তুষার ধস অরুণাচল প্রদেশে, সীমান্তে নিখোঁজ ৭ জওয়ান

।।প্রথম ভারত।।

অরুণাচল প্রদেশের দুর্গম পাহাড়ি এলাকায় তুষারধসে আটকা পড়েছেন সাত সেনা সদস্য। কামেং সেক্টরে তুষারধসের কবলে পড়েন এই সেনা জওয়ানরা। ইতিমধ্যে শুরু হয়েছে উদ্ধারপর্ব। ভারতীয় সেনাবাহিনী বলেছে, তুষারধসের কবলে পড়া সেনাদের খোঁজে উদ্ধার অভিযান চলছে। ঘটনা স্থলে পাঠানো হয়েছে উদ্ধারকারী দল। উল্লেখ্য, চীন সীমান্তবর্তী হিমাচল প্রদেশের উঁচু পাহাড়ি এলাকায় গত কয়েকদিন ধরেই লাগাতার তুষারপাত চলছে।

আর ভারী তুষারপাতের কারণে আবহাওয়া খুবই খারাপ।গতকাল (৬ ফেব্রুয়ারি), কামেং সেক্টরের অতি উচ্চতায় এই ঘটনাটি ঘটেছে। জানা গিয়েছে নিখোঁজ হয়েছেন সাতজন জওয়ান। এই সেনা সদস্যরা রবিবার সীমান্ত এলাকায় টহল দিচ্ছিল। সেই সময় শুরু হয় প্রবল তুষারপাত। তুষার ধসে চাপা পড়ে যান সাত জওয়ান। এরপর থেকে তাদের আর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না।

জওয়ানদের জন্য ত্রাণ ও উদ্ধার কাজ চলছে। উদ্ধার অভিযানের জন্য বিশেষ দলকে হেলিকপ্টারযোগে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এক বিবৃতিতে সেনাবাহিনী বলেছে, গত কয়েকদিন ধরে এলাকায় ভারী তুষারপাতের সঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়ার খবর পাওয়া যাচ্ছে। সংবাদ সংস্থাগুলিও জানিয়েছে, গত কয়েকদিন ধরে ওই অঞ্চলে লাগাতার ভারী তুষারপাতের সঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়া দেখা যাচ্ছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories