Prothom Kolkata

Popular Bangla News Website

‘ভুয়ো সমাজবাদী’! অখিলেশকে কটাক্ষ করে কেন বললেন নরেন্দ্র মোদী?

।।প্রথম কলকাতা।।

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের প্রহর গোণা শুরু হয়ে গিয়েছে। এখন আর দিন নয়, কয়েক ঘণ্টার অপেক্ষা। নির্বাচনী প্রচারের শেষ মুহূর্তে বাকযুদ্ধে নেমেছে রাজনৈতিক দলগুলি। কোভিডের কারণে এবার ধাক্কা খেয়েছে ভোট প্রচার। ভার্চুয়াল প্রচারেই জোর দিয়েছে সব দল। তার মধ্যে গত কয়েকদিন ধরে উত্তরপ্রদেশের আবহাওয়াও প্রচারের ক্ষেত্রে বাধা সৃষ্টি করছে। আজই খারাপ আবহাওয়া নিয়ে সমস্যায় পড়েছেন স্বয়ং নরেন্দ্র মোদী। আবহাওয়ার কারণে ব্যক্তিগতভাবে প্রচার করতে না পারার জন্য বিজনোরের জনগণের কাছে ক্ষমাও চেয়েছেন তিনি।

তবে, তিনি আজ ভার্চুয়াল ভাষণ দিয়েছেন। সেখানে মোদী বলেন, ‘খারাপ আবহাওয়ার কারণে আমার হেলিকপ্টার ছাড়তে পারেনি। তাই আমাকে আবারও ভার্চুয়াল মোডে ভোট প্রচার চালাতে হবে।’ সেই সঙ্গে তিনি অখিলেশ যাদবের পার্টির উদ্দেশে বলেন, ‘নামেই সমাজবাদী পার্টি, কিন্তু যত্ন নেওয়া হয় শুধুমাত্র ঘনিষ্ঠদের।’ ভার্চুয়াল ভাষণের শুরুতেই মোদী বলেন, ‘প্রথমত, আমি আপনাদেরর কাছে ক্ষমা চাইতে চাই। নির্বাচন কমিশন (ইসি) কিছু শিথিলতা দেওয়ায় আমি ব্যক্তিগতভাবে উত্তরপ্রদেশের বিজনোরে এসে আমার প্রচার শুরু করার কথা ভেবেছিলাম।

কিন্তু আবহাওয়ার কারণে, আমার হেলিকপ্টার ছাড়তে পারেনি এবং আমি শুধুমাত্র ভিডিও কনফারেন্সের মাধ্যমে আপনাদের আবার দেখতে পাচ্ছি।’ সেই সঙ্গে উত্তরপ্রদেশের প্রধান বিরোধী দল সমাজবাদী পার্টিকেও এদিন কটাক্ষ করতে ছাড়েননি প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদী তাঁর ভাষণে সপা সুপ্রিমো অখিলেশকে উপহাস করে বলেন, ‘ভুয়ো সমাজবাদী, সপা কেবল ঘনিষ্ঠদের যত্ন নেয়।’ মোদি এখনও পর্যন্ত পশ্চিম উত্তরপ্রদেশে তিনটি ভার্চুয়াল সমাবেশে বক্তব্য রেখেছেন। ইউপিতে ১০ ফেব্রুয়ারি থেকে সাত ধাপের নির্বাচন শুরু হবে। ভোট গণনা ১০ মার্চ অনুষ্ঠিত হবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories