Prothom Kolkata

Popular Bangla News Website

ঘরের মাঠে আতলেতিকো মাদ্রিদকে উড়িয়ে দিল বার্সেলোনা

1 min read

।। প্রথম কলকাতা ।।

নিজেদের ঘরের মাঠে আতলেতিকো মাদ্রিদকে উড়িয়ে দিল বার্সেলোনা। গোটা মরসুমজুড়ে ধুঁকতে থাকা দলটায় যেন প্রাণ ফিরে এলো। ক্যাম্প নু’য়ে দুর্দান্ত লড়াই উপহার দিয়ে ৪-২ গোলে বড় জয় পেল জাভি হার্নান্দেজের দল। এই জয়ের ফলে লিগ টেবিলে আতলেতিকো মাদ্রিদকে পিছনে ফেলে চার নম্বরে উঠে এল কাতালান দলটি। ইয়ানিক কারাসকোর গোলে পিছিয়ে পড়ার পর তিনটি গোল করে প্রথমার্ধেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দখলে নিয়ে নেয় বার্সেলোনা। গোলাগুলি করেন জর্ডি আলবা, গাভি ও আরাহো।

গত বছর অক্টোবরে প্রতিপক্ষের ঘরের মাঠে ২-০ গোলে হারতে হয়েছিল বার্সেলোনাকে। এদিন নিজেদের মাঠে দাপুটে পারফরম্যান্সে মধুর প্রতিশোধ নিল জাভির শিষ্যরা। এদিন ম্যাচের শুরু থেকেই দুই দলই দাপট দেখতে থাকে। দ্বিতীয়ার্ধের বেশিরভাগ সময়ই দশে জনে খেলে বার্সেলোনা। ৬৮ মিনিটে আতলেতিকোর মিডফিল্ডার কারাসকোকে পেছন থেকে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখেন আলভেস। তবে সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ আতলেতিকো মাদ্রিদ। প্রতিপক্ষের উপর চাপ বাড়াতে থাকলেও বার্সার জমাট রক্ষণ সব প্রচেষ্টাই ব্যর্থ করে দেয়। এদিনের বার্সেলোনা ছিল একেবারে ভিন্ন মেজাজে। যাদের দশজনেও দমানো যায়নি।

২২ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থ স্থানে উঠে এল কাতালান দলটি। ২ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে নেমে গেছে আতলেতিকো মাদ্রিদ। ম্যাচের আগেরদিন প্রেস কনফারেন্সে বার্সা কোচ জাভি হার্নান্দেজ জানান, ” এই মুহূর্তে আমাদের একমাত্র লক্ষ্য লা লিগার শেষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়া।” জাভির সেই মন্ত্র জপেই মাঠে নেমেছিল বার্সেলোনা। মিলল ফলও। তবে কাতালান দলটির কাছে চতুর্থ স্থান ধরে রাখাই এখন একমাত্র চ্যালেঞ্জ।

Categories