Prothom Kolkata

Popular Bangla News Website

অভিষেক ম্যাচেই আত্মবিশ্বাসী হুডাকে দেখে মুগ্ধ সূর্যকুমার যাদব

।। প্রথম কলকাতা ।।

ভারতের হাজারতম ওয়ানডে ম্যাচেই আন্তর্জাতিক অভিষেক ঘটিয়েছেন দীপক হুডা। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্মেন্সের সুবাদে জাতীয় দলে ডাক পেয়েছিলেন এই তারকা অলরাউন্ডার। গতকাল আহমেদাবাদে ম্যাচ শুরুর আগে টিম হাডলে দীপকের হাতে জাতীয় দলের টুপি তুলে দেন প্রাক্তন ভারত অধিনায়ক ও মহাতারকা বিরাট কোহলি। নিজের অভিষেক ম্যাচে অপরাজিত ২৬ রানের ইনিংস খেলেছেন হুডা। ঐতিহাসিক ম্যাচে অভিষেক ঘটানো অলরাউন্ডারের আত্মবিশ্বাসী ব্যাটিং দেখে মোহিত তার সতীর্থ সূর্যকুমার যাদব।

আহমেদাবাদে আয়োজিত সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দাপুটে জয় পেয়েছে ভারত। প্রথমে ব্যাট করতে নেমে চাহাল – সুন্দরের স্পিনজুটিকে সামলাতে পারেননি পোলার্ডরা। মাত্র ১৭৬ রানে অলআউট হয়ে যায় সফরকারী দল। রান তাড়া করতে নেমে ৫১ বলে ৬০ রানের বিস্ফোরক ইনিংস খেলেছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। তবে আলজারি জোশেফের এক ওভারে রোহিত, কোহলির উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল ভারত। অঘটন ঘটতে দেননি সূর্যকুমার যাদব।

অভিষেককারী দীপক হুডার সঙ্গে জুটি বেঁধে দায়িত্বশীল ব্যাটিং করেছেন মুম্বাইয়ের তারকা ব্যাটার সূর্যকুমার। তার ব্যাট থেকে এসেছে অপরাজিত ৩৪ রানের ঝকঝকে ইনিংস। যোগ্যসঙ্গত দিয়েছেন দীপক হুডাও। ২২ ওভার হাতে রেখেই ভারতকে জয় এনে দেন দীপক – সূর্যকুমার জুটি। অভিষেক ম্যাচে নজর কেড়েছেন দীপক হুডা। শুরুর দিকে নড়বড়ে দেখালেও আত্মবিশ্বাসের জোরেই বাজিমাৎ করেছেন বরোদার তারকা। ম্যাচ শেষে সূর্যকুমার বলেন – ” আমার মনে হয় বিষয়গুলি খুব পরিস্কার ছিল। আমি হুডাকে কোনও কিছুই বলিনি। ও সাতবছর ধরে ঘরোয়া ক্রিকেট খেলছে। ম্যাচের শেষ অবধি টিকে থাকাটা ওর জন্যে প্রয়োজনীয় ছিল। আর ওর আত্মবিশ্বাস? দুর্দান্ত। “

Categories