Prothom Kolkata

Popular Bangla News Website

অনন্তপুরামু দুর্ঘটনা: মৃতদের পরিবার পিছু ক্ষতিপূরণ ঘোষণা প্রধানমন্ত্রীর

1 min read

।।প্রথম কলকাতা।।

গতকাল, অন্ধ্রপ্রদেশের অনন্তপুরামু জেলার বুদাগাভি গ্রামে একটি গাড়ি ও লরির সংঘর্ষে অন্তত নয়জন নিহত হয়েছেন। আর আজ মৃতদের পরিবারের প্রতি সহানুভুতি প্রকাশ করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) ট্যুইট করে জানিয়েছে, অন্ধ্রপ্রদেশের অনন্তপুরামুতে সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মীয়দের হাতে ₹২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ তুলে দেওয়া হবে।

এই অর্থ প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল (পিএমএনআরএফ) থেকে দেওয়া হবে। পিএমও ট্যুইটে উল্লেখ করেছে, ‘অন্ধ্রপ্রদেশের অনন্তপুরামু জেলায় একটি মর্মান্তিক দুর্ঘটনার কারণে প্রাণহানি হয়েছে। এটি অত্যন্ত বেদনাদায়ক ঘটনা। শোকসন্তপ্ত পরিবাররের প্রতি সমবেদনা রইল। পিএমএনআরএফ-এর পক্ষ থেকে মৃতদের আত্মীয়দের হাতে ২ লক্ষ টাকা করে তুলে দেওয়া হবে।’ এদিকে, পুলিশ সূত্রে জানা গিয়েছে, পরিবারটি প্রতিবেশী কর্ণাটকের বেলারি থেকে উরাভাকোন্ডায় নিজেদের গ্রামে ফিরছিল।

ফেরার পথে তাঁদের এসইউভি-তে একটি দ্রুতগামী লরি ধাক্কা দেয়। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, নিহতদের মধ্যে রয়েছেন একজন স্থানীয় বিজেপি নেতা। সেই সঙ্গে দুর্ঘটনায় মারা গিয়েছেন, অপর দুইজন পুরুষ, ছয় মহিলা এবং এক বালক। পুলিশ জানিয়েছে, এসইউভিটি এতটাই ছিন্নভিন্ন ছিল যে মৃতদেহগুলি সরানো কঠিন হয়ে পড়ে। এই দুর্ঘটনা নিয়ে পুলিশ একটি মামলা দায়ের করেছে, পাশাপাশি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে মৃতদেহগুলি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories