Prothom Kolkata

Popular Bangla News Website

নিশানায় যোগীরাজ, বিজেপি বিরোধী প্রচারে ঝড় তুলতে আজই উত্তরপ্রদেশ সফর মুখ্যমন্ত্রীর

।। প্রথম কলকাতা ।।

গত ২০২১ এর বিধানসভা নির্বাচনে একেবারে সর্বশক্তি নিয়ে বঙ্গ দখলে ঝাঁপিয়ে পড়েছিল বিজেপি। কিন্তু ঘাসফুল ঝড়ের সামনে গেরুয়া শিবিরের সমস্ত আশাই ফিকে হয়ে যায়। ২০০ টি আসনের লক্ষ্যমাত্রা রেখেও, মাত্র ৭৭ টি আসন নিয়ে সন্তুষ্ট থাকতে হয় বিজেপিকে। আর বঙ্গে বিজেপিকে মোক্ষমভাবে পরাস্ত করার পরেই মোদী বিরোধী মুখ হিসেবে ক্রমশ গুরুত্বপূর্ন হয়ে উঠেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জাতীয় রাজনীতিতেও তাঁর গুরুত্ব বাড়তে শুরু করেছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচেষ্টাতেই কেন্দ্র থেকে উৎখাত হবে বিজেপি শাসন, এমন দাবি বারবার উঠতে শুরু করেছে ঘাসফুল শিবির থেকে। এই পরিস্থিতিতে এবার উত্তরপ্রদেশে বিজেপি বিরোধী ঝড় তুলতে, তথা যোগী শিবিরের চাপ বাড়াতে আজই উত্তরপ্রদেশ যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

গত ২০২১ এর বিধানসভা নির্বাচনে তৃণমূলের হয়ে প্রচারে এসেছিলেন সমাজবাদী পার্টির নেত্রী জয়া বচ্চন। সে কথা মনে রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই এবার সমাজবাদী পার্টির ডাকে সে দলের হয়ে উত্তরপ্রদেশে প্রচারে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বিকেলে লখনৌয়ের উদ্দেশ্যে রওনা দিতে চলেছেন মুখ্যমন্ত্রী। যেখানে অখিলেশ যাদব নিজে তাঁকে স্বাগত জানাবেন। আর আগামীকাল অখিলেশ যাদবের সঙ্গে করবেন তিনি সাংবাদিক সম্মেলন। আর এই সম্মেলন থেকেই বিজেপি শাসনের বিরুদ্ধে ঝড় তুলবেন। উত্তর প্রদেশ থেকে বিজেপি উৎখাতের ডাক দেবেন তিনি।

প্রসঙ্গত, উত্তরপ্রদেশ বিজেপির একটি শক্তিশালী গড় হলেও বেশ কিছু কারণে উত্তরপ্রদেশে যথেষ্টরকম চাপের মধ্যে রয়েছে যোগী সরকার। আর ভোট যতই এগিয়ে আসছে, ততই উত্তরপ্রদেশে শক্তি বাড়াচ্ছে সমাজবাদী পার্টি। সমীক্ষা পর্যন্ত তাকে এগিয়ে রেখেছে। আর এই অবস্থায় সমাজবাদী পার্টির হয়ে প্রচারে নামছে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এদিকে সম্প্রতি কলকাতায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছিলেন সমাজবাদী পার্টির নেতা কিরণময় নন্দ। তিনি জানিয়েছিলেন, উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির হয়ে প্রচারে প্রয়োজন মুখ্যমন্ত্রীকে। কারণ, তিনি হলেন মোদী বিরোধী মুখ। তাই সবকিছু নিয়েই জমজমাট হতে চলেছে মুখ্যমন্ত্রীর এবারের উত্তরপ্রদেশ সফর।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories