Prothom Kolkata

Popular Bangla News Website

ফরাসি লিগের হতাশা পিছনে ফেলে লিলের মাঠে বড় জয় পিএসজির

1 min read

।। প্রথম কলকাতা ।।

লিগ ওয়ানের ম্যাচে লিলের মাঠে গোলের উৎসবে মাতল পিএসজি। তারকাখচিত দলটির বিরুদ্ধে খেই হারিয়ে ফেললো লিল। ম্যাচের শুরু থেকে একের পর আক্রমণের ঝড় তোলে মাওরিসিও পচেত্তিনোর দল। ৫-১ গোলে গতবারের চ্যাম্পিয়নদের কার্যত উড়িয়ে দিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান মজবুত করল মেসিরা। পিএসজির হয়ে গোলগুলি করেন দানিলো পেরেইরা, কিলিয়ান এমবাপে, লিওনেল মেসি এবং কিম্পেম্বে। পেরেইরার পা থেকে আসে দুটি গোল।

গত ম্যাচে নিসের কাছে টাইব্রেকারে হেরে ফরাসি কাপের শেষ ষোলো থেকে বিদায় নেয় পিএসজি। সেই হতাশা পিছনে ফেলে দুরন্ত কামব্যাক করল মেসি-এমবাপেরা। দলের জয়ে বড় রাখলেন লিওনেল মেসি। গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে গোল করালেন সাত বারের ব্যালন ডি আ’র জয়ী তারকা। লিগ ওয়ানে এই নিয়ে টানা ১৪ ম্যাচে অপরাজিত রইল প্যারিসের দলটি। ম্যাচ শুরুর ১০ মিনিটের মধ্যেই গোলের দেখা পায় পিএসজি। মার্কিনিয়োসের শট রক্ষা করলেও, বল ক্লিয়ার করতে পারেননি লিল গোলরক্ষক। সেই সুযোগ কাজে লাগিয়ে ফাঁকা জালে বল পাঠান পেরেইরা। এরপর একের পর সুযোগ তৈরি করে পচেত্তিনোর শিষ্যরা। ২৮ মিনিটে প্রতিআক্রমণ থেকে গোল করে লিলকে সমতায় ফেরান বোটমান। মেসির জোরালো শট লক্ষ্যভ্রষ্ট হয়। ৩২ মিনিটে ব্যবধান বাড়ান কিম্পেম্বে। মেসির তোলা কর্নার থেকে হেডে গোল করতে ভুল করেননি এই ফরাসি ডিফেন্ডার।

৩৮ মিনিটে স্কোরলাইন ৩-১ করেন লিওনেল মেসি। এমবাপের পা থেকে বল পেয়ে লিল গোলরকক্ষকে পরাস্ত করেন আর্জেন্টাইন সুপারস্টার। লিগ ওয়ানে প্রায় ৬ ম্যাচ পর গোলের দেখা পেলেন মেসি। লিগে পিএসজির হয়ে ১৩ ম্যাচে এটি মেসির দ্বিতীয় গোল। তবে আরও সুযোগ পেয়েছিলেন মেসি। ফ্রি-কিক থেকে তাঁর নেওয়া শট পোস্টে লেগে ফিরে আসে। দ্বিতীয়ার্ধেও একই আক্রমণের ঝাঁঝ ধরে রাখে পিএসজি। ৫১ মিনিটে স্কোরলাইন ৪-১ করেন পেরেইরা। পারেদেসের পাস থেকে দুরন্ত গোল করেন দানিলো পেরেইরা। ৬৭ মিনিটে ব্যবধান বাড়ান এমবাপে। মার্কো ভেরাত্তির পাস থেকে জোরালো শট প্রতিপক্ষের জাল খুঁজে নেন এই ফরাসি ফরোয়ার্ড। লিগে এই নিয়ে ২১ ম্যাচে ১১ গোল করে ফেললেন কিলিয়ান এমবাপে। ১৩ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে পিএসজি। সমসংখ্যক ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মার্সেই।

Categories