Prothom Kolkata

Popular Bangla News Website

এত সচেতনমূলক প্রচার, তারপরেও হেলমেটের ভুল ব্যবহার! প্রাণ হারালেন ১ যুবক

।।প্রথম কলকাতা।।

বেপরোয়া গতিতে গাড়ি বা মোটরবাইক চালানোর জন্য শহরে দুর্ঘটনার সংখ্যা বাড়ছেই। প্রতিদিন পথ দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছেন সাধারণ মানুষ। পুলিশ প্রশাসন যথেষ্ট তৎপর ভূমিকা গ্রহণ করেছে তাদের সচেতন করার জন্য। দুর্ঘটনায় রাশ টানতে বদল আনা হয়েছে ট্রাফিক আইনে। বেড়েছে জরিমানার পরিমাণ। কিন্তু তারপরেও কোনভাবেই পথদুর্ঘটনা কমানো সম্ভব হচ্ছে না। রবিবার ভোর রাতের দিকে ফের মৃত্যু হয় এক স্কুটার আরোহীর। তাঁর সঙ্গে ছিল হেলমেট কিন্তু সেটি সঠিকভাবে ব্যবহার না করাই জরুরী সময়ে চালককে বাঁচাতে পারেনি আঘাত থেকে।

জানা যায়, মৃত ওই স্কুটার আরোহীর নাম অরিজিৎ রায়। তিনি সোনারপুর এলাকার রবীন্দ্র পল্লীর বাসিন্দারা। পরিবার সূত্রে জানা যায়, সরস্বতী পুজো উপলক্ষে সন্ধ্যের দিকে রবিবার কসবা থানার অন্তর্গত বেদিয়াডাঙ্গা এলাকায় তাদের পুরনো পাড়ায় গিয়েছিলেন তিনি। পুলিশ সূত্রে খবর,সেখানে সারারাত বন্ধুদের সঙ্গে আড্ডা চলে আর সাথে মদ্যপান। তারপর ভোরের দিকে তিনি বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। আর সেই অবস্থায় স্কুটার চালাতে গিয়ে এই ঘটে বিপদ। তাঁর স্কুটার টি রাজাডাঙ্গা মেন রোডের রাস্তার ধারের রেলিংয়ে গিয়ে সজোরে ধাক্কা মারে।

তিনি ছিটকে পড়েন গাড়ি থেকে। ঘটনার খবর পাওয়ার পর দ্রুত সেখানে এসে উপস্থিত হয় পুলিশকর্মীরা। তাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে। তবে সেখানে মৃত্যু হয় তাঁর। চিকিৎসকরা জানান, তাঁর মৃত্যু হয়েছে মস্তিষ্কে রক্তক্ষরণের জেরে তবে বাইরে সেভাবে রক্তপাত হয় নি। পুলিশ জানান, তাঁর মৃত দেহের পাশে রাস্তায় পড়েছিল হেলমেট। প্রাথমিক অনুমান, তিনি হেলমেট ভালোভাবে পড়েন নি। কারণ যদি হেলমেট ভালোভাবে পড়তেন তাহলে এই দুর্ঘটনা থেকে হয়ত বাঁচতে পারতেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories