Prothom Kolkata

Popular Bangla News Website

বাঁকুড়ার অব্যাহত প্রার্থী নিয়ে অসন্তোষ, সাতসকালে কর্মী বিক্ষোভ রাস্তায়

1 min read

।।প্রথম কলকাতা।।

বাঁকুড়ার বিষ্ণুপুর পৌরসভার প্রার্থী তালিকা ঘোষণা করার পর থেকেই সেখানে কর্মী-সমর্থকদের একাংশের মধ্যে দেখা গিয়েছিল অসন্তোষ। কারণ প্রার্থী তাদের পছন্দের নয়। তাই বদল চাই প্রার্থীর। এই নিয়ে বিক্ষোভেও নেমেছিলেন স্থানীয় তৃণমূল কর্মীরা। আবারও সোমবার সকালে একই দাবি তুলে বিষ্ণুপুর পৌরসভার অন্তর্গত ১১ নম্বর ওয়ার্ডে রাস্তায় বিক্ষোভ দেখাতে দেখা গেল স্থানীয় তৃণমূল কর্মী সদস্যদের একটি বড় অংশকে।

সোমবার সকালে বিষ্ণুপুরের মটুকগঞ্জ এলাকায় রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান স্থানীয় তৃণমূল কর্মী সমর্থকরা। কিছু সময়ের জন্য তাঁরা পথ অবরোধ করেন। গত শুক্রবার তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের পর থেকেই প্রার্থী বদলের দাবি উঠেছিল। মনোনীত প্রার্থীকে নিয়ে ক্ষোভ রয়েছে স্থানীয়দের মধ্যে। যা স্পষ্ট প্রকাশ পাচ্ছে তাদের বিক্ষোভে। একজন বিক্ষোভকারী জানান, যাকে ১১ নম্বর ওয়ার্ডের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে, সেই দেবব্রত ঘোষ কিছুদিন আগে পর্যন্ত বিজেপির কর্মী ছিলেন। বিজেপির হয়ে কাজ করেছে সে।

এখন স্থানীয় তৃণমূল বিধায়ক তন্ময় ঘোষ এবং দলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সভাপতি ষড়যন্ত্র করে তাকে তৃণমূলের টিকিট দিয়েছেন। যা মেনে নিতে পারছে না অন্যান্য কর্মী-সমর্থকরা। এদিন রাস্তায় টায়ার পুড়িয়ে এবং ঘোষিত প্রার্থী দেবব্রত ঘোষের পোস্টার পুড়িয়ে বিক্ষোভ দেখান। তাদের দাবি, অবিলম্বে এই ঘোষিত প্রার্থী বদল করতে হবে, নইলে কোনো তৃণমূল কর্মী সমর্থক ভোট দেবেন না তৃণমূলে। এমনকি ওই ওয়ার্ডের নির্দল প্রার্থীকে তাঁরা সমর্থন করবেন। এইরকম হুমকি দেওয়া হয়েছে শীর্ষ নেতৃত্বকে।

তবে কর্মী-সমর্থকদের এই বিক্ষোভ এবং দাবি নিয়ে মুখ খুলতে চাননি তৃণমূলের জেলা নেতৃত্ব এবং স্থানীয় বিধায়ক। প্রার্থী নিয়ে এই বিক্ষোভ জেলায় জেলায়। অন্যদিকে, সোমবার সকালে খড়দহ পৌরসভার তৃণমূলের নতুন প্রার্থী তালিকায় ৫ টি ওয়ার্ডের প্রার্থীকে বদল করা হয়েছে। যার প্রতিবাদে আজ খড়দহ পৌরসভার সামনেই বিটি রোড অবরোধ করেন তৃণমূলের কর্মী সমর্থকরা। বারবার প্রার্থী তালিকা বদল করা হচ্ছে যার ফলে ক্ষোভ সৃষ্টি হয়েছে কর্মী-সমর্থকদের মধ্যে। তার জেরেই পথ অবরোধ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories