Prothom Kolkata

Popular Bangla News Website

শান্তিপুরে প্রকাশ করা হল বামফ্রন্টের প্রার্থী তালিকা, রয়েছেন রেড ভলেন্টিয়াররাও

।। প্রথম কলকাতা।।

রবিবার শান্তিপুর পৌরসভার পুরনির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে বামফ্রন্টের তরফ থেকে। এদিন শান্তিপুরের সিপিআইএম এর কার্যালয়ে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। আনুষ্ঠানিকভাবে মনোনীত প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করলেন নদিয়া জেলা সম্পাদক সুমিত দে। এদিন শান্তিপুর পৌরসভার অন্তর্গত ২৪ টি ওয়ার্ডের মধ্যে ২২ টি ওয়ার্ডেই প্রার্থীদের নাম ঘোষণা করা হয় বামফ্রন্টের তরফ থেকে। কিন্তু বাকি দুটি ওয়ার্ডের এখনও পর্যন্ত প্রার্থী নিশ্চিত করা হয়নি বলে জানা যায়।

এই ২৪ টি ওয়ার্ডের মধ্যে ১৫ এবং ১৬ নম্বর ওয়ার্ডে প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। এ প্রসঙ্গে জেলা সম্পাদক জানান,”বিজেপি এবং তৃণমূলকে হারাতে পারবে এমন কোনো বিশ্বাসযোগ্য প্রার্থী যদি নজরে আসে তবে তাকে আমরা অবশ্যই সমর্থন করব। তবে যদি কোনো বিশ্বাসযোগ্য প্রার্থী আমরা না পাই ওই দুটি ওয়ার্ডে, তাহলে বামফ্রন্টের তরফ থেকে প্রার্থী দিয়েই সেখানে লড়াই করা হবে। এর বাইরে আরও ২২ টি ওয়ার্ড রয়েছে সেগুলি প্রার্থীদের নাম চূড়ান্ত করা হয়েছে”।

এদিন শান্তিপুর পৌরসভার নির্বাচনে বামফ্রন্টের যে প্রার্থী তালিকা ঘোষণা করা হয় তার মধ্যে বেশিরভাগই তরুণ প্রার্থীদের নাম উঠে এসেছে। যারা মূলত রেড ভলেন্টিয়ার্স নামে পরিচিত। করোনাকালীন পরিস্থিতিতে এবং অন্যান্য সমস্যায় এলাকার মানুষের পাশে যারা প্রতিনিয়ত দাঁড়িয়েছে তাদের অনেককেই প্রার্থী হিসেবে দেখা যাচ্ছে তালিকায়। কাজেই বলা যেতেই পারে বামফ্রন্ট এবার নবাগতদের নিয়ে তাদের ভিত্তি তৈরী করতে চাইছে শান্তিপুরে। আর এই নবাগতদের সঙ্গে পুরাতনের যোগসূত্র আরো শক্তিশালী হবে, আগামী দিনে শান্তিপুর পৌরসভার নির্বাচনে লড়বে এবং প্রতিটি প্রার্থী জয়লাভ করবে বলে আশাবাদী নেতৃত্বরা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories