Prothom Kolkata

Popular Bangla News Website

তমলুক পুরসভায় বাতিল ৬১ জন প্রার্থীর নাম, কারণ কী?

1 min read

।। প্রথম কলকাতা।।

গত পুরভোটে যে সমস্ত প্রার্থীরা তাদের আয়-ব্যয়ের হিসাব নির্বাচন কমিশনের কাছে দেননি এবার সেই তথ্য না দিলে তাঁরা প্রার্থী হতে পারবেন না আসন্ন পুরভোটে। এই মর্মে আগেই বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল নির্বাচন কমিশনের তরফ থেকে। আসন্ন পুরভোট। সেই সময়ই পশ্চিম মেদিনীপুরের পর এবার পূর্ব মেদিনীপুরের তমলুকের প্রার্থী বাতিল করার অভিযোগ উঠল কমিশনের বিরুদ্ধে। রাজনৈতিক স্বার্থেই বেছে বেছে প্রার্থীদের বাতিল করা হয়েছে বলে অভিযোগ।

আগামী ২৭শে ফেব্রুয়ারি ১০৮ টি পৌরসভায় হবে ভোট। কিন্তু গতবছরের প্রার্থী তালিকায় নাম ছিল যাদের তাঁরা এ বছর আর ভোটে লড়তে পারবেন না। কারণ তাঁরা পূর্বে পুরভোটের সময় নিজেদের আয়-ব্যয়ের তথ্য নির্বাচন কমিশনের কাছে জমা দেননি। এই বাতিল প্রার্থীদের তালিকায় রয়েছে বিজেপি ,সিপিএম এবং একাধিক নির্দল প্রার্থী দের। কিন্তু নাম নেই কোনো তৃণমূল প্রার্থীর। রাজনৈতিক স্বার্থসিদ্ধিতে কাজে লাগানো হচ্ছে নির্বাচন কমিশনকে এমনই অভিযোগ উঠেছে অন্যান্য রাজনৈতিক দলগুলি তরফ থেকে।

তমলুক নগর মন্ডল বিজেপির সভাপতি সুকান্ত চৌধুরী বলেন, “পশ্চিমবঙ্গের নির্বাচন কমিশন পুরোপুরি তৃণমূল কংগ্রেসের হাতে। এর পিছনে উদ্দেশ্য নিয়েই এই কাজ করা হয়েছে। তমলুক পুরসভা তৃণমূলের হাতছাড়া না হয় সেই কারণে এই ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। প্রশাসনকে কাজে লাগিয়ে এই নোংরা খেলায় মেতেছে তৃণমূল কংগ্রেস”। পূর্ব মেদিনীপুরের সিপিআইএমের চেয়ারম্যান নিরঞ্জন সিহি এই প্রসঙ্গে জানান, “নির্বাচন কমিশন তৃণমূলের দলদাসে পরিণত হয়েছে। কীভাবে অন্য দলকে আটকানো যায় তার ফন্দি বের করেই এই ধরনের নির্দেশ জারি করা হয়েছে”।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories