Prothom Kolkata

Popular Bangla News Website

পুরভোটে ক্যান্ডিডেট হতে হবে স্থানীয়কে, প্রবল বিক্ষোভ দিনহাটায়

।। প্রথম কলকাতা।।

পৌর নির্বাচনের লড়াইয়ে প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর থেকেই বিভিন্ন জায়গায় দফায় দফায় কর্মী সমর্থকদের বিক্ষোভ উঠে আসছে। পছন্দের প্রার্থী না পাওয়ায় অথবা প্রার্থী বহিরাগত হওয়ার কারণ দেখিয়ে প্রার্থী বদলের দাবি উঠেছে বারবার। কোচবিহারের দিনহাটাতেও এর ব্যতিক্রম নয়। রীতিমতো কোচবিহার দিনহাটার বিধায়ককে ঘিরে বিক্ষোভ দেখালেন স্থানীয় কর্মীসমর্থকরা। তাদের একমাত্র দাবি, প্রার্থী হতে হবে স্থানীয়। নইলে বহিরাগত প্রার্থীকে কোনরকম ভোট দেওয়া হবে না।

রবিবার সকালে কোচবিহার দিনহাটার বিধায়ক উদয়ন গুহকে ঘিরে বিক্ষোভ দেখা গেল স্থানীয়দের মধ্যে। ১৬ নম্বর ওয়ার্ডের প্রার্থী হিসেবে যার নাম উঠে এসেছে তিনি স্থানীয় নন। যার ফলে প্রার্থী হিসেবে তাকে চাইছে না ওই ওয়ার্ডের সাধারণ মানুষ। তাদের বক্তব্য, ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে এমন একজন থাকুক যাকে সব সময় সুবিধা অসুবিধায় পাশে পাওয়া যাবে। তারজন্যে ওয়ার্ডেরই যোগ্য অনেকজন রয়েছেন। বাইরে থেকে প্রার্থী হিসেবে অন্য কাউকে আনার প্রয়োজন ছিল না।

অবিলম্বে প্রকাশিত প্রার্থীর নাম বদলে আনতে হবে স্থানীয় প্রার্থীর নাম। এই দাবিতে বিধায়ককে ঘিরে রীতিমতো বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয়রা। তাদের মধ্যে স্থানীয় মহিলা কর্মী সমর্থকদেরও উত্তেজিত হতে দেখা যায়। বারবার বিভিন্ন জায়গায় সব রাজনৈতিক দল থেকেই এই ধরনের অভিযোগ উঠেছে। প্রার্থীকে পছন্দ না হলে ওয়ার্ডের কোনো কর্মী সমর্থকই ভোট দেবে না, এমন হুঁশিয়ারিও দেওয়া হয়েছে। তবে এইসব বিক্ষোভকে গুরুত্ব দিয়ে আদৌ প্রকাশিত প্রার্থীদের নাম বদল করা হবে কিনা সে বিষয়ে কোনো রকম তথ্য পাওয়া যায়নি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories