Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update: রাজ্যে একদিনে করোনা সংক্রমিত ৪ হাজার ৯৬৯ জন, উদ্বেগ বাড়াচ্ছে উত্তর ২৪ পরগণা

।। প্রথম কলকাতা।।

বুধবারের সর্বশেষ বুলেটিন অনুযায়ী রাজ্যের আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯৬৯ জন। মঙ্গলবার পর্যন্ত রাজ্যে করোনা সংক্রামিত সংখ্যা ছিল ৪,৪৯৪ জন । কিছু সংখ্যক সংক্রমিত বেড়েছে আজ। অর্থাৎ রাজ্যে এখনও পর্যন্ত মোট করোনা সংক্রামিতের সংখ্যা দাঁড়াল ১৯,৭৯,২৫৪ জন। শেষ পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে এখনও পর্যন্ত করোনা সংক্রামিত রোগীদের মধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৬৭,৩৬৯ জন। এছাড়াও একদিনে সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন প্রায় ১৭,৭৩৪ জন। অর্থাৎ সব মিলিয়ে রাজ্যে সংক্রমণ থেকে মোট সুস্থ হয়েছেন ১৮,৯১,৪৪০ জন।

তবে বুধবার পর্যন্ত করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৩৪ জন সংক্রমিতের। যদিও গতকালের তুলনায় মৃত্যুর সংখ্যা আজ কম। এখনও পর্যন্ত রাজ্যে করোনা সংক্রমনের ফলে মৃত্যু হয়েছে ২০,৪৪৫ জনের। যদিও পরিসংখ্যান অনুযায়ী রাজ্যের সুস্থতার হার প্রায় ৯৫.৫৬%। রাজ্যে এখনও পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে ২,২৯,৬২,১৩০ টি।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যের বেশ কয়েকটি জেলায় গত ২৪ ঘন্টায় সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে। উত্তর ২৪ পরগনায় একদিনে সংক্রমনের সংখ্যা অনেকটাই বেড়েছে। সেখানে সংক্রমিতে সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯৭ এবং মৃত্যু হয়েছে ৭ জনের।কলকাতায় গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা সংক্রমিতের সংখ্যা ৬৫৪ জন। একদিনে মৃত্যু হয়েছে সেখানে ৬ জনের। দক্ষিণ ২৪ পরগনায় একদিনে সংক্রমিত হয়েছেন ৪০৯ জন। বীরভূমে সংক্রমিত সংখ্যা গত ২৪ ঘন্টায় ৩১৯ জন। এছাড়াও একদিনে ঊর্ধ্বমুখী সংক্রমনের ভিত্তিতে জেলাগুলির তালিকায় রয়েছে হুগলি, বাঁকুড়া, নদিয়া ,মালদা ,পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমান

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন প্রায় ২ লক্ষ ৮৫ হাজার ৯১৪ জন। এখনও পর্যন্ত করোনায় মোট সংক্রমিতের সংখ্যা ৮ কোটি ৮৫ হাজার ১৬৬ জন। বিগত ২৪ ঘন্টায় দেশে সংক্রমনের ফলে মৃত্যু হয়েছে ৬৬৫ জনের। কাজেই দেশে ফের সংক্রমণের হার ঊর্ধ্বমুখী বলেই মনে করা হচ্ছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories