Prothom Kolkata

Popular Bangla News Website

অনুশীলনের ফাঁকে ক্রিকেটে মজলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা অ্যাশলে বার্টি

1 min read

।। প্রথম কলকাতা ।।

অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে আমেরিকান জেসিকা পেগুলাকে স্ট্রেট সেটে শেষ চারে উঠেছেন বিশ্ব এক নম্বর টেনিস তারকা অ্যাশলে বার্টি। টেনিস কোর্টের পাশাপাশি তিনি ক্রিকেট খুব পছন্দ করেন। এদিন সোশ্যাল মিডিয়ায় অস্ট্রেলিয়ান ওপেনের টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করা হয়। সেখানে ব্যাট হাতে ক্রিকেটে মজে বার্টি। ব্যাটিং ও বোলিংয়ের পাশাপাশি উইকেট কিপিংও করলেন। অস্ট্রেলিয়ান ওপেনে মার্কিন ম্যাডিসন কিজের বিরুদ্ধে সেমিফাইনালে মুখোমুখি হবেন অ্যাশলি বার্টি। 

বিশ্বের এক নম্বর টেনিস তারকা ক্রিকেট খেলায় নতুন নযন। ২০১৪ সালে বার্টি ক্রিকেট খেলার জন্য টেনিস থেকে বিরতি নেন। তিনি WBBL-এ ব্রিসবেন হিটের প্রতিনিধিত্ব করেছেন এবং কয়েকটি ম্যাচ খেলেছেন। ব্রিসবেনে ওয়েস্টার্ন সাবার্ব ডিস্ট্রিক্ট ক্রিকেট ক্লাবের হয়ে তার খেলা দেখার পর ব্রিসবেন হিট তাকে চুক্তিবদ্ধ করে। ২০১৫ সালের ডিসেম্বরে তার অভিষেক হয় এবং সেই ম্যাচে ২৭ বলে ৩৯ রান করেন। সেই ম্যাচে মেলবোর্ন স্টার্সের বিপক্ষে হিটসের হয়ে এটাই ছিল দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। ২০১৬ সালে ফের টেনিস কোর্টে ফিরে আসেন। তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি বার্টিকে।

সেমিফাইনালে নামার আগে বার্টি এদিন অনুশীলনের ফাঁকে মজলেন ক্রিকেটে। কিট ব্যাগকে উইকেট বানিয়ে খেললেন ক্রিকেট। ব্যাটিং, বোলিংয়ের পাশাপাশি উইকেট কিপিং করলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। এদিন বার্টির ক্রিকেট খেলার ভিডিও পোস্ট হতেই তা ভাইরাল হয়ে যায়।

Categories