Prothom Kolkata

Popular Bangla News Website

দলীয় শ্লোগানের বদলে চলছে হরিনাম সংকীর্তন! অভিনব ভোট প্রচার আসানসোলে

1 min read

।। প্রথম কলকাতা।।

আসন্ন পুরসভা ভোটকে কেন্দ্র করে প্রচারে মন দিয়েছেন বিভিন্ন রাজনৈতিক দলগুলি। নানান রকম ভাবে জনসম্পর্ক তৈরি করার চেষ্টা করছেন প্রার্থীরা। তেমনি এক অভিনব প্রচার দেখা গেল আসানসোল পৌরসভার অন্তর্গত ১৪ নম্বর ওয়ার্ডে। প্রচার করতে বেরিয়েছিলেন তৃণমূল প্রার্থী উৎপল সিংহ। শুক্রবার বিকেলে ওয়ার্ডের অন্তর্গত এলাকাগুলিতে সাউন্ড সিস্টেম নিয়ে রীতিমতো মিছিল বের করে প্রচার সারলেন তিনি। কিন্তু এই মিছিল কে ‘প্রচার’-এর নাম দিতে নারাজ তিনি। তৃণমূল প্রার্থীর দাবি, তিনি আজ কোনো প্রচারে বেরোননি বরং করোনা পরিস্থিতিতে সারা বিশ্বের মানুষের মঙ্গল কামনার্থে এই মিছিলের আয়োজন করেছেন তিনি। এদিন তাঁর সাথে মিছিলে যোগদান আসানসোল ইসকনের সদস্যরাও।

এদিন তৃণমূল প্রার্থী উৎপল সিংহ জানান, গোটা ভারতে তথা বিশ্বের মানুষের স্বার্থে, তাদের মঙ্গলের জন্য হরিনাম সংকীর্তনের ব্যবস্থা। এর সাথে রাজনৈতিক কোনো সম্পর্ক নেই। তবে নির্বাচনের প্রাক্কালে এহেন পরিকল্পনা বিরোধীপক্ষরা প্রচার হিসেবেই মানবেন। এই এ প্রসঙ্গে তিনি জানান,”বিরোধীপক্ষের কথায় আমরা কর্ণপাত করিনা, আমরা সারা বছর মানুষের সাথে থাকি, যখন মানুষের বিপদের সময়, বন্যার সময় তখন বিরোধী পক্ষের দেখা পাওয়া যায় না। আজ আমাদের এই হরিনাম সংকীর্তনে কোনো দলীয় ঝান্ডা নেই, কোন রং নেই। শুধুমাত্র মানুষের মঙ্গল কামনায় বেরিয়েছে আমরা”। মিছিলের মাঝেই পথচলতি মানুষদের মাস্ক বিলি করতে দেখা যায় তাকে।

তৃণমূল প্রার্থী এহেন অভিনব প্রচারের প্রসঙ্গে স্থানীয় বিজেপি প্রার্থী শুভাশিস বিশ্বাস বলেন,”একজন প্রার্থী হয়ে মিছিলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি। কিন্তু ওনারা যাকে মান্য করেন ,ওনাদের মাননীয় মুখ্যমন্ত্রীই নির্দেশ দিয়েছেন কোনো মিটিং মিছিল করে প্রচার করা যাবে না। হাতে দলীয় পতাকা নিলাম না কিন্তু একদল লোক নিয়ে জমায়েত করে মিছিলে বেরোলাম, এখানে শুধুমাত্র নিজের স্বার্থই দেখছেন তিনি ।জনসাধারণের স্বার্থ দেখছেন না। এমন পরিস্থিতিতে যদি করোনা সংক্রমণ বাড়ে তখন তাঁর দায় কে নেবে। বাংলার মানুষের এবার সচেতন হওয়া উচিত যেন এই নাটক বেশিদিন না চলে”।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories