Prothom Kolkata

Popular Bangla News Website

কংগ্রেসে যোগ দিলেন বিজেপির এই বহিষ্কৃত মন্ত্রী

1 min read

।।প্রথম কলকাতা।।

সামনেই রয়েছে উত্তরাখণ্ডের বিধানসভা নির্বাচন। আর তার ঠিক আগে বহিষ্কৃত বিজেপি নেতা এবং রাজ্যের প্রাক্তন ক্যাবিনেট মন্ত্রী হরক সিং রাওয়াত শুক্রবার কংগ্রেসে যোগ দিয়েছেন। তবে রাওয়াত যোগ দেওয়ায় কংগ্রেস কতটা শক্তিশালী হল, তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে দলের অন্দরেই। এর আগে রাওয়াতকে বিজেপি পরিচালিত রাজ্য মন্ত্রিসভা থেকে বরখাস্ত করা হয়েছিল। সেই সঙ্গে তাঁকে ছয় বছরের জন্য বিজেপির প্রাথমিক সদস্যপদ থেকেও বহিষ্কার করা হয়েছিল।

কংগ্রেসে যোগ দিয়ে হরক সিং রাওয়াত আজ বিজেপিকে কটাক্ষ করে বলেছেন, ‍‘যখন ১০ মার্চ কংগ্রেস পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়লাভ করবে, তখন সেটাই হবে আমার ক্ষমাপ্রার্থনা। বিজেপি আমাকে ব্যবহার করে ছুড়ে ফেলে দিয়েছিল। আমি খুব বিরক্ত হয়েছিলাম। কারণ আমি প্রতিশ্রুতিবদ্ধ ছিলাম যে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে আমার বন্ধুত্ব শেষ মুহূর্ত পর্যন্ত টিকিয়ে রাখার চেষ্টা করব।’ উল্লেখ্য ২০১৬ সালে রাওয়াত কংগ্রেস সঙ্গ ত্যাগ করে বিজেপিতে যোগদান করেছিলেন।

কংগ্রেসকে ১০টি আসনের আশ্বাস দিয়েছেন রাওয়াত:


বুধবার নয়াদিল্লিতে কংগ্রেসের সিনিয়র নেতাদের সঙ্গে দেখা করে রাওয়াত বলেছেন, ‍‘আমি আমার নেতৃত্বের দ্বারা অন্তত দশটি আসন দলকে এনে দেব।’ যদিও গতকালই রাওয়াতের দলে পুনরায় অন্তর্ভুক্তি নিয়ে বিরোধিতা করেছিলেন কংগ্রেসেরই কিছু নেতা-কর্মী। হরক রাওয়াত ২০১৬ সালে হরিশ রাওয়াতের নেতৃত্বাধীন কংগ্রেস সরকারকে সংখ্যালঘুতে পরিণত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি ২০১৬ সালে কংগ্রেস সরকারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে বিজেপিতে যোগ দিয়েছিলেন।

বিজেপি রাওয়াতকে মন্ত্রীত্ব থেকে সরিয়ে দিয়েছে:


সম্প্রতি মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিও মন্ত্রিসভা থেকে রাওয়াতকে অপসারণের বিষয়ে রাজ্যপালকে চিঠি লিখেছিলেন বলে জানিয়েছে পিটিআই। পরবর্তী মাসের বিধানসভা নির্বাচনের জন্য নিজের আত্মীয়কে টিকিট দেওয়ার জন্য দলীয় নেতৃত্বের উপর চাপ দেওয়ার অভিযোগে রাওয়াতকে সম্প্রতি বিজেপি বহিষ্কারও করেছে। যদিও হরক রাওয়াত এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন। উল্লেখ্য উত্তরাখণ্ডে নির্বাচন একটি একক দফায় ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এবং ১০ মার্চ ভোট গণনা হবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories