Prothom Kolkata

Popular Bangla News Website

আর্সেনালকে হারিয়ে ইএফএল কাপের ফাইনালে লিভারপুল

1 min read

।। প্রথম কলকাতা ।।

আর্সেনালকে হারিয়ে ইএফএল কাপের ফাইনালে লিভারপুল। পর্তুগিজ ফোরয়ার্ড দিয়োগো জটা-র অসাধারণ দুই গোলের সুবাদে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে গেল জার্গেন ক্লপের দল। আগামী ২৭ ফেব্রুয়ারি ওয়েম্বলিতে ফাইনালে চেলসির মুখোমুখি হবে লিভারপুল। শেষ চারে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় টমাস টুখেলের দল। আর্সেনালের সাথে সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে ড্র করে লিভারপুল। এদিন এমিরেটস স্টেডিয়ামে দ্বিতীয় লেগের সেমিফাইনালে দুরন্ত জয়ে ফাইনালে জায়গা করে নিল লিভারপুল।

আক্রমণ ও পাল্টা আক্রমণে প্রথমেই সুযোগ পেয়েছিল আর্সেনাল। কিন্তু দুর্ভাগ্য, আলেসান্দ্রো লেকাজেতের শট ক্রসবারে লেগে ফিরে আসে। ১৯ মিনিটে প্রথম গোল পায় লিভারপুল। অ্যালেকজ্যান্ডার আর্নল্ডের বাড়ানো পাস থেকে গোল করেন দিয়োগো জটা। ৭৭ মিনিটে চিপ শটে আর্সেনাল গোলরক্ষককে পরাস্ত করে বল জালে জড়িয়ে দেন। প্রথম অফসাইডের বাঁশি বাজালেও পরে ভিআরের সাহায্যে গোলের রায় দেন রেফারি। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ফাবিনিয়োকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন আর্সেনালের ডিফেন্ডার টমাস পার্টি।

লিভারপুলের বিরুদ্ধে এদিন কোন প্রতিরোধই গড়ে তুলতে পারেনি আর্সেনাল। গোটা ম্যাচজুড়ে তারা গোলের উদ্দেশ্যে শট নেয় মাত্র সাতটি, যার মধ্যে দুটি ছিল লক্ষ্যে। অন্যদিকে লিভারপুল শট নেয় এগারোটি, যার মধ্যে ৩টি ছিল লক্ষ্যে। এর মধ্যেই দুটি গোল পায় ক্লপের শিষ্যরা। ২-০ গোলে জয় পেয়েই মাঠ ছাড়ে লিভারপুল।

Categories