Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update: গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমিত প্রায় সাড়ে তিন লক্ষ, উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যু

1 min read

।।প্রথম ভারত।।

দাপিয়ে বেড়াচ্ছে ডেল্টা আর ওমিক্রন। ফলে সংক্রমণ বাড়ছে হুহু করে। মনে পড়ে যাচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ চলাকালীন অবস্থা। তবে এবার একটাই স্বস্তি যে কোভিড-১৯ ভাইরাস অনেকটাই কমজোরি হয়ে পড়েছে। তাই হাসপাতালের ভর্তির সংখ্যাটা গতবারের থেকে কম। যদিও গত চব্বিশ ঘণ্টায় দেশের সংক্রমণের সংখ্যা প্রায় সাড়ে তিন লক্ষ। শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৪৭ হাজার ২৫৪ জন।

যেখানে গতকালের রিপোর্ট অনুযায়ী সংখ্যাটি ছিল ৩ লক্ষ ১৭ হাজার ৫৩২ জন। আর তার আগের দিন (বুধবার) যে সংখ্যাটা ছিল ২ লক্ষ ৮২ হাজার ৯৭০। অর্থাৎ প্রতিদিনই প্রায় ৩০-৩৫ হাজার করে দৈনিক সংক্রমণ বাড়ছে। বৃহস্পতিবার মৃত্যুর সংখ্যাটাও বেড়েছে অনেকটাই। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত সর্বশেষ তথ্য অনুসারে দেশে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমিত হয়ে ৭০৩ জন মারা গিয়েছেন। আগের দিন এই সংখ্যাটি ছিল ৪৯১।দেশে ওমিক্রনের হানাদারির পর থেকেই বাড়ছে সংক্রমন। এই মুহূর্তে দেশে কোভিড-১৯ অ্যাকটিভ রোগীর সংখ্যা ২০ লক্ষ ১৮ হাজার ৮২৫ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে দেশে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৮৫ লক্ষ ৬৬ হাজার ০২৭ জন। গত চব্বিশ ঘণ্টায় করোনা ভাইরাসের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ৫১ হাজার ৭৭৭ জন। এর ফলে দেশে এখন পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা ৩ কোটি ৬০ লক্ষ ৫৮ হাজার ৮০৬। পাশাপাশি এই মুহূর্তে দৈনিক পজিটিভিটি রেট ১৭.৯৪ শতাংশ। আর সাপ্তাহিক পজিটিভিটি রেট এখন ১৬.৫৬ শতাংশ। সেই সঙ্গে গত চব্বিশ ঘণ্টায় ৪.৩৬ শতাংশ বৃদ্ধি পেয়ে ওমিক্রন সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ৬৯২-এ। ইতিমধ্যে দেশে ১৬০.৪৩ কোটি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories