Prothom Kolkata

Popular Bangla News Website

তরুণদের স্বনির্ভর করতে বিশেষ উদ্যোগ নিল টু-হুইলার প্রস্তুতকারী এই সংস্থা

1 min read

ll প্রথম কলকাতা ll

কেন্দ্রীয় সরকার বর্তমানে গোটা দেশবাসীকে একটি বিষয় বারবার মনে করিয়ে দিচ্ছেন, স্বনির্ভর হতে হবে। আর সেই স্বনির্ভরতার বিষয়ে এবার বিশেষ উদ্যোগ নিল Hero Motocorp। দু’চাকার গাড়ির মেরামতির স্বল্পমেয়াদী প্রশিক্ষণ দেবে দেশের বৃহত্তম টু-হুইলার প্রস্তুতকারী এই সংস্থা। এই মর্মে তারা অটোমোটিভ স্কিল ডেভলপমেন্ট কাউন্সিল এর সাথে হাত কথা হয়েছে। এই কোর্সটির বিষয়বস্তু ঠিক করবে Hero, অন্যদিকে ASDC। নানাবিধ লার্নিং মডিউলের ব্যবস্থা এবং শংসাপত্র প্রদানের দায়িত্বে থাকবে।

এই প্রসঙ্গে একটি বিবৃতি জারি করা হয়েছে। যেখানে জানানো হয়েছে, এই প্রোগ্রামের মাধ্যমে ASDC নিজেদের সক্ষমতা বাড়বে এবং বিশ্বের মাপকাঠি অনুযায়ী পাঠ্যক্রম নির্মাণ এবং শিক্ষকদের দ্বারা প্রশিক্ষণ দেওয়া হবে। মোট ৬৩ দিনের এই প্রশিক্ষণ পর্বটিতে থাকবে বাইক এবং স্কুটারের বিভিন্ন তাত্ত্বিক এবং ব্যবহারিক প্রয়োগ। যার মধ্যে আবার রয়েছে ১৪ দিনের কোনও দু’চাকার গাড়ির অথরাইজড সার্ভিস সেন্টার থেকে অন-দ্য-জব ট্রেনিং।

এই বিবৃতি প্রসঙ্গে ASDC-র সভাপতি জানিয়েছেন, Hero MotoCorp-এর সাথে এই জোটের ফলে আমরা আমাদের সংস্থাটিকে দেশের যুবকদের কাছে পৌঁছে দিতে পারব, যারা কারিগরি শিক্ষা ও কর্মসংস্থানের জন্য উপযুক্ত প্রশিক্ষণ পাবেন। Hero MotoCorp – এই প্রোগ্রামটি কারিগরি শিক্ষা এবং জ্ঞানের উপর লক্ষ্য রেখেই তৈরি করা হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories