Prothom Kolkata

Popular Bangla News Website

সুবর্ণ সুযোগ! শিক্ষানবিশ পদে যোগ দিন ভারতীয় রেলে, শূন্যপদ ২৪২২

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারতীয় রেল দিয়ে শুরু করুন কর্মজীবনের যাত্রা। প্রায় আড়াই হাজারের কাছাকাছি পদে সুবর্ণ সুযোগ দিচ্ছে রেল। ইতিমধ্যে আবেদন করা শুরু করেছে দেশজুড়ে হাজার হাজার কর্মপ্রার্থী। পশ্চিমবঙ্গ থেকেও আগ্রহীরা আবেদন করতে পারবেন। তবে আবেদন করার পূর্বে গুরুত্বপূর্ণ কয়েকটি তথ্য জেনে রাখুন।এই বিজ্ঞপ্তি জারি করেছে মধ্য রেল। মধ্য রেলের অধীনে বিভিন্ন ডিভিশনে এই শিক্ষানবিশ কর্মী নিয়োগ করা হবে।

যেগুলি হল –

মুম্বাই ক্লাস্টার মোট শূন্যপদ ১৬৫৯
ভুসাওয়াল ক্লাস্টার মোট শূন্যপদ ৪১৮
পুনে ক্লাস্টার মোট শূন্যপদ ১৫২
নাগপুর ক্লাস্টার মোট শূন্যপদ ১১৪
সোলাপুর ক্লাস্টার মোট শূন্যপদ ৭৯

নিয়োগ করা হবে ফিটার, ওয়েল্ডার, কার্পেন্টার সহ একাধিক ট্রেডে।

আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন –

কমপক্ষে ৫০ শতাংশ নম্বর নিয়ে দশম পাশ। সাথে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট।

বয়স বলা হয়েছে –

জেনারেল শিক্ষানবিশদের ক্ষেত্রে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। বাকি সকল শ্রেণীর প্রার্থীরা বয়সে ছাড় পাবেন। এই শিক্ষানবিশ পদে যেসব কর্মপ্রার্থীরা নিযুক্ত হবেন তারা প্রতি মাসে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী নির্দিষ্ট হারে স্টাইপেন্ড পাবেন।

কোন মাধ্যমে এবং কোন ওয়েবসাইটে আবেদন করতে হবে জানুন –

সম্পূর্ণ অনলাইনে পদ্ধতিতে আবেদন। এই ওয়েবসাইটে গিয়ে https://rrccr.com/ ওয়েবসাইটে গিয়ে পূর্ণ বিজ্ঞপ্তিটি ডাউনলোড করতে পারবেন, একইসঙ্গে আবেদনও করা যাবে। আবেদন পদ্ধতি শুরু হয়ে গিয়েছে ১৭ জানুয়ারি থেকে চলবে ১৬ ফেব্রুয়ারী, ২০২২ পর্যন্ত। আবেদন করার জন্য আবেদন ফি বাবদ ১০০ টাকা জমা করতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

আপনি যদি এই নিয়োগে ইচ্ছুক হোন তাহলে অবশ্যই উপরোক্ত ওয়েবসাইটে ভিজিট করে বিশদ তথ্যটি জেনে নিন। সঙ্গে অন্যান্য আগ্রহী কর্মপ্রার্থীদের সাথেও ভাগ করে নিন এই প্রতিবেদন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories