Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING: আরটি-পিসিআর পরীক্ষার দর কমাল সরকার, জানুন কত হচ্ছে দাম

1 min read

।।প্রথম কলকাতা।।

করোনার নমুনা পরীক্ষার জন্য আজ একটি নতুন সংশোধনী এনেছে ঝাড়খণ্ড সরকার। নতু সংশোধনীতে বলা হয়েছে, ঝাড়খণ্ড সরকার রাজ্যে আরটি-পিসিআর পরীক্ষার দর কমানোর সিদ্ধান্ত নিয়েছে। আগে এই পরীক্ষা করাতে লাগত ৪০০ টাকা। এবার থেকে করোনা ভাইরাসের এই পরীক্ষা করাতে লাগবে ₹মাত্র ₹৩০০ টাকা। পাশাপাশি বলা হয়েছে, বাড়ি থেকে নমুনা সংগ্রহের জন্য প্রতিটি পরীক্ষা পিছু দিতে হবে অতিরিক্ত ১০০ টাকা।

বৃহস্পতিবার রাজ্যটির প্রকাশিত একটি স্বাস্থ্য বুলেটিনে বলা হয়েছে, ‍‘ঝাড়খণ্ডের কোভিড-১৯ সংক্রমণ সংখ্যা বেড়ে ৪ লক্ষ ১২ হাজার ৯৩৯-এ পৌঁছেছে কারণ। গত চব্বিশ ঘণ্টায় ঝাড়খণ্ডে নতুন করে কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৬১৭ জন। একই সময়ের মধ্যে করোনা সংক্রমিত হয়ে মারা গিয়েছেন ১২ জন। ফলে রাজ্যে মোট কোভিড জনিত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ২২৫ জনে।

গত চব্বিশ ঘণ্টায় দৈনিক সংক্রমণের ক্ষেত্রে সবার আগে রয়েছে রাঁচি জেলা। সেখানে এই সময়ের মধ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮০৯ জন। এরপর রয়েছে জামশেদপুর (৫২৫টি)। পাশাপাশি একই সময়ের মধ্যে জামশেদপুর ও রাঁচিতে করোনা সংক্রমিত হয়ে মারা গিয়েছেন পাঁচ ও দুই জন।ঝাড়খণ্ডে এখন সক্রিয় রোগীর সংখ্যা ২৭ হাজার ৪২২। পাশাপাশি রাজ্যটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ মুক্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ৩ হাজার ৭৬৯ জন। ঝাড়খণ্ডে এখনও পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৮০ হাজার ২৯২ জন।

আরটি-পিসিআর সর্বোচ্চ দর বেঁধে দিল দিল্লি:


এদিকে দিল্লি সরকারও আরটি-পিসিআর টেস্টের সর্বোচ্চ দর আজ ঠিক করে দিয়েছে। এর আগে অভিযোগ আসছিল বিভিন্ন পরীক্ষা কেন্দ্রের দরের মধ্যে সামঞ্জস্য থাকছে না। তাই দিল্লি সরকার আজ জানিয়েছে, আরটি-পিসিআর টেস্টের জন্য বেসরকারি ল্যাবরেটরিগুলি ৩০০ টাকার বেশি নিতে পারবে না। আর বাড়ি থেকে নমুনা সংগ্রহের ক্ষেত্রে এই দরের সর্বোচ্চ সীমা হবে ৫০০ টাকা। সেই সঙ্গে জানানো হয়েছে র্যােপিড অ্যান্টিজেন টেস্ট প্রতি ১০০ টাকা করে নেওয়া যাবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories