Prothom Kolkata

Popular Bangla News Website

‘রাজ্যে নেতাজীকে নিয়ে তৈরি কমিটির একদিনও বৈঠক হয়নি’, পাল্টা তোপ বিজেপির

।। প্রথম কলকাতা ।।

দিল্লির রাজপথে বাংলার ট্যাবলো বাতিল হয়েছে।বিশেষ করে নেতাজিকে নিয়ে ট্যাবলো বাতিল হওয়ায় শোরগোল পড়েছে রাজনৈতিক মহলে। আজ হাইকোর্টে এই বিষয়ে মামলা হয়েছে। সোমবার শুনানি রয়েছে। সাংবাদিক বৈঠকে শমীক ভট্টাচার্য বলেন,’আদালতে যাওয়ার অধিকার প্রত্যেকের আছে। যে কেউ আদালতে যেতে পারে। কেন্দ্রীয় সরকার এবং প্রতিরক্ষা মন্ত্রীর বিবৃতির পর এই বিতর্কের অবসান হওয়া উচিত। নেতাজি শুধু বাংলার নন। এই ধরনের বক্তব্য যারা পেশ করছেন তারা নেতাজির সত্তাকে খণ্ডিত করার চেষ্টা করছেন।

আমরা নেতাজিকে রাজনীতির ঊর্ধ্বে রাখতে চেয়েছিলাম। নেতাজি স্থান গোটা ভারতবাসীর মনে রয়েছে। রাজ্য সরকার কেন্দ্রের বিরোধিতায় ব্যস্ত। তারা ট্যাবলো নিয়ে নতুন করে বিতর্ক তৈরি করছে‌। নিজেদের ব্যর্থতা থেকে মানুষের দৃষ্টি সরাতে চাইছে। গত বছর মুখ্যমন্ত্রী বলেছিলেন নেতাজির নামে বিশ্ববিদ্যালয় হবে, নেতাজির জন্মদিন উদযাপন করার জন্য একটি বড় কমিটি তৈরি করেছিলেন অনেক নামিদামি সুশীল সমাজের মানুষজন সেখানে মেম্বার ছিলেন। কিন্তু আজ পর্যন্ত জানা যাচ্ছে কোনো মিটিং হয়নি। এই সরকার বক্তৃতার সরকার।

অহেতুক অবাঞ্ছিত ঘটনাকে সামনে এনে মানুষকে বিভ্রান্ত করতে চাইছে। বিজেপির সর্বস্তরের নেতাকর্মীরা নেতাজির জন্মদিন পালন করবে। বিভিন্ন ধরনের পরিকল্পনা নেওয়া হয়েছে। রাজনীতির ঊর্ধ্বে গিয়ে আমরা দিনটি পালন করব। যারা নেতাজির জন্য চোখের জলে বুক ভাসিয়ে দিচ্ছেন তারা কি করলেন।’ শুভেন্দু অধিকারীর নিরাপত্তা বৃদ্ধিতে একাধিক নির্দেশ দিয়েছে হাইকোর্ট।এই বিষয়ে শমীক ভট্টাচার্য বলেন, ‘এই দল মহামান্য আদালতের নির্দেশ মানেনি। শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে ডিজে বাজাবে অশ্রাব্য গালিগালাজ করবে। এটা কী কোনো সুস্থ স্বাভাবিক ব্যবস্থা। স্বাভাবিকভাবেই হাইকোর্ট রায় দিয়েছে। কোর্টের রায় তৃণমূল কংগ্রেস মানবে কি মানবে না সেটা ওদের ব্যাপার।’

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories