Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: বাংলা অ্যাকাদেমির নতুন চেয়ারম্যান হলেন ব্রাত্য বসু

।। প্রথম কলকাতা ।।

পশ্চিমবঙ্গ বাংলা অ্যাকাদেমির নতুন চেয়ারম্যান হলেন রাজ্যের শিক্ষা মন্ত্রী তথা নাট্যব্যক্তিত্ব ব্রাত্য বসু‌‌। জল্পনা ছিল সেটাই সত্যি হল। শাঁওলি মিত্রের প্রয়াণে পদটি শূন্য হয়ে যায়। তার জায়গায় বসানো হল ব্রাত্য বসুকে। এছাড়াও জানা গেছে সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়, কবি জয় গোস্বামীর মতো বিশিষ্টজনদের বাংলা অ্যাকাদেমির সাধারণ পরিষদের সদস্য হিসেবে শামিল করা হয়েছে।

পশ্চিমবঙ্গ বাংলা অ্যাকাদেমি চেয়ারম্যান হলেন ব্রাত্য বসু। ১৩ জন আমন্ত্রিত সদস্যদের নিয়ে গঠিত হল বাংলা অ্যাকাদেমি। আমন্ত্রিত সদস্যদের মধ্যে রয়েছেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়,জয় গোস্বামী, অর্পিতা ঘোষ , অভিক মজুমদার , শ্রীজাত বন্দ্যোপাধ্যায় ,সুধাংশু দে সহ অন্যরা।

এছাড়াও জানা গেছে সরকারি প্রতিনিধি হিসেবে থাকছেন অর্থ দপ্তরের প্রধান সচিব, তথ্য এবং সংস্কৃতি দপ্তরের সচিব, উচ্চ শিক্ষা দপ্তরের প্রধান সচিব ও পশ্চিমবঙ্গ বাংলা অ্যাকাডেমির সচিব। বাংলা অ্যাকাডেমির চেয়ারম্যান ব্রাত্য বসু যেমন হয়েছেন তার সঙ্গে চমকে ভরা ১৩ আমন্ত্রিত সদস্য তালিকা প্রকাশিত হল আজ। বৃহস্পতিবার ব্রাত্য বসুকে বাংলা অ্যাকাদেমির নতুন চেয়ারম্যান পদে নিয়োগের বিষয়ে সম্মতিও দিয়েছেন রাজ্যপাল।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories