Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING : বেসরকারি অ্যাপের প্রচারে পর্ষদ সভাপতি, চিঠি গেল মমতার কাছে

|| প্রথম কলকাতা ||

পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গাঙ্গুলির অপসারণ এর দাবিতে রাজ্যের মুখ্যমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীকে চিঠি দেওয়া হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় এবং ব্রাত্য বসুর কাছে চিঠি পাঠানোর কারণ হিসেবে জানা গিয়েছে, রাজ্যের মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি একটি বেসরকারি অ্যাপের প্রচার চালাচ্ছেন, একজন পর্ষদ সভাপতি কিকরে একটি অ্যাপের প্রচার করতে পারেন সেই প্রশ্ন তুলে চিঠি দিয়েছেন স্কুল ড্রপ আউট নিয়ে জনস্বার্থ মামলাকারী সায়ন ব্যানার্জী।

এই গোটা ঘটনার প্রেক্ষিতে হিসেবে উঠে আসছে টিউটোপিয়া অ্যাপের প্রসঙ্গ। এটি মূলত একটি লার্নিং অ্যাপ। এর মাধ্যমে শিক্ষার্থীরা বিভিন্ন বিষয়ে জ্ঞান অর্জন করে থাকে। সম্প্রতি দেখা গিয়েছে ওই অ্যাপের ‘সেলিব্রিটি স্পিক’ এর জায়গায় প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ সভাপতির ছবি সহ কিছু বার্তা।

সেখানে তিনি ওই অ্যাপের পরিকল্পনা থেকে উদ্যোগ গ্রহণযোগ্যতা সবকিছুকে সাধুবাদ জানিয়েছেন। তিনি সেখানে জানিয়েছেন ক্লাস রুমেও শিক্ষার্থীদের সুবিধার্থে বহু সময় শিক্ষক শিক্ষিকারা অডিও ভিসুয়াল মাধ্যমের ব্যবহার করে থাকেন। একটি বেসরকারি লার্নিং অ্যাপে পর্ষদ সভাপতির মন্তব্য করা কতটা গ্রহণযোগ্য সেই প্রশ্নই তুলেছেন সায়ন ব্যানার্জী।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories