Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : ‘বুল্লি বাই’ মামলায় ওড়িশা থেকে গ্রেফতার আরও এক অভিযুক্ত

1 min read

।।প্রথম কলকাতা।।

ফের মুম্বই পুলিশের জালে ‍‘বুল্লি বাই’ অ্যাপের সঙ্গে জড়িত আরও এক অপরাধী। এই নিয়ে চারজনকে এই ঘটনায় গ্রেফতার করা হল। বুল্লি বাই অ্যাপের মাধ্যমে ডানপন্থী চরমপন্থীরা মুসলিম মহিলাদের ‍‘নিলাম’-এ তুলেছিল। জানা গিয়েছে, অভিযুক্ত নীরজ সিংকে ওড়িশা থেকে মুম্বই পুলিশের সাইবার সেলের একটি দল গ্রেফতার করেছে।

চলতি মাসের শুরুর দিকে মুম্বই পুলিশ ‍‘বুল্লি বাই’ অ্যাপের সঙ্গে যুক্ত তিনজনকে গ্রেফতার করে। এই তিনজনের মধ্যে একজন ১৯ বছর বয়সি মহিলা এবং বেঙ্গালুরুর একজন ইঞ্জিনিয়ারিং ছাত্র রয়েছে।

মামলার তদন্তকারী অপর দল দিল্লি পুলিশও এই ঘটনায় একজনকে গ্রেফতার করেছে। ‍‘বুল্লি বাই’ অ্যাপের নির্মাতা নীরজ বিষ্ণোইকে অসম থেকে দিল্লি পুলিশের স্পেশাল সেলের ইন্টেলিজেন্স ফিউশন অ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশন ইউনিট দল গ্রেফতার করেছে।

‘বুল্লি বাই’ অ্যাপের বেশ কিছু মহিলার ছবি ও বিবরণ দিয়ে নিলামে তোলা হয়েছিল। এরপর সেই সব মহিলাদের বেশ কয়েকজন অভিযোগ জানালে মুম্বাই পুলিশ এই মামলায় একটি এফআইআর নথিভুক্ত করে।

‍‘বুল্লি বাই’ অ্যাপ (এখন গিটহাব দ্বারা বন্ধ রয়েছে) সংখ্যালঘু সম্প্রদায়ের মহিলাদের লক্ষ্য করে এই ধরণের যৌন হয়রানি এবং সাইবার-বুলিংয়ের দ্বিতীয় ঘটনা। এর আগে ‘সুল্লি ডিলস’ নামে একই ধরনের একটি অ্যাপ এবং ওয়েবসাইট গত বছর প্রকাশ্যে এসেছিল। ‘সুল্লি’ হল ভারতের মুসলিম মহিলাদের বিরুদ্ধে ডানপন্থী দ্বারা ব্যবহৃত একটি অবমাননাকর অপবাদ শব্দ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories