Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : দিন কয়েকের স্বস্তি, সুপ্রিম কোর্টের রক্ষাকবচ পেলেন সুফিয়ান

|| প্রথম কলকাতা ||

নন্দীগ্রাম হিংসা মামলায় তৃণমূল নেতা তথা নন্দীগ্রামের প্রার্থী মমতা বন্দোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ানের আগাম জামিনের আবেদন খারিজ করেছিল কলকাতা হাইকোর্ট। তার সঙ্গেই তাঁকে দেওয়া রক্ষাকবচ তুলে নিয়েছিল রাজ্যের আদালত। তার পরেই দেশের শীর্ষ আদালতের দরজায় গিয়েছিলেন নন্দীগ্রামের তৃণমূল নেতা। তাতে শীর্ষ আদালতের তরফে জানানো হয়েছে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুফিয়ানের দায়ের করা মামলার শুনানি হবে ৩১ শে জানুয়ারি।

মাঝেই এই সময়টুকু তাঁর ওপর সুপ্রিম রক্ষাকবচ থাকবে। সুফিয়ানের বিরুদ্ধে বিজেপি কর্মী দেবব্রত মাইতির খুনের অভিযোগ রয়েছে। ২১ এর বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের ঠিক পরেই, ৩রা মে নন্দীগ্রাম ১ এর বাসিন্দা দেবব্রত মাইতির ওপর হামলা হয়। নন্দীগ্রাম সুপার স্পেশালিটি, তমুলক জেলা হাসপাতাল এবং তাঁর পরে এসএসকেএম এ বেশ কয়েকদিন লড়াই করার পরেও শেষ রক্ষা হয়নি দেবব্রত বাবুর। ১৩ই মে প্রাণ হারান তিনি।

এই মামলার তদন্তে নাম উঠে আসে সুফিয়ানের। হাইকোর্টের রক্ষা কবচ উঠে যাওয়ার পর অনেকেই মনে করেছিলেন এবার যে কোনো মুহূর্তে গ্রেফতার হতে পারেন তিনি, তার পরেই সুপ্রিম কোর্টের অস্থায় গিয়ে দাঁড়ান নন্দীগ্রামের তৃণমূল নেতা। আপাতত হাতে ১০ দিনের সময় পেয়েছেন তিনি।

সুফিয়ানের হয়ে শীর্ষ আদালতের মামলা লড়বেন কপিল সিব্বল। এই মাঝের ১০ দিনের জন্য সুফিয়ানের অন্তর্বর্তীকালীন রক্ষাকবচের বিরোধীতা করে তুষার মেহতা জানিয়েছেন, ‘সুফিয়ানের নাম ১৬৪টি বয়ানে উঠে এসেছে। তবে এখনও সুফিয়ানকে গ্রেফতার করা হয়নি।’

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories