Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update: ক্রমশ বাড়ছে উদ্বেগ, তৃতীয় ঢেউয়ে প্রথমবার ৩ লক্ষ পেরল দৈনিক সংক্রমণ

1 min read

।।প্রথম কলকাতা।।

মাঝখানে একদিন কমলেও গত দু’দিন ধরে ফের ঊর্ধ্বমুখী দেশের দৈনিক সংক্রমণ গ্রাফ। সেই সঙ্গে বাড়ছে মৃত্যু সংখ্যাও। ওমিক্রন ও ডেল্টার দাপট মনে করিয়ে দিচ্ছে দ্বিতীয় ঢেউয়ের অবস্থা। এখন চলছে করোনার তৃতীয় ঢেউ। গত চব্বিশ ঘণ্টায় তৃতীয় ঢেউ চলাকালীন প্রথমবারের মতো দৈনিক সংক্রমণ অতিক্রম করল তিন লঘের গণ্ডি। বৃহস্পতিবার সকালে প্রাপ্ত স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত চব্বিশ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন, ৩ লক্ষ ১৭ হাজার ৫৩২ জন। আগের দিন যে সংখ্যাটা ছিল ২ লক্ষ ৮২ হাজার ৯৭০। আজ সকালের প্রাপ্ত তথ্য অনুযায়ী দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্য ৩ কোটি, ৮২ লক্ষ ১৮ হাজার ৭৭৩।

করোনা সংক্রমিত হয়ে মৃত্যুর সংখ্যাও গতাকালের তুলনায় ৫০ জন বেড়ে দাঁড়িয়েছে ৪৯১। পাশাপাশি বৃহস্পতিবার দেওয়া স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী গত চব্বিশ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ লক্ষ ২৩ হাজার ৯৯০ জন। এর ফলে দেশে মোট মৃত্যু এবং পুনরুদ্ধারের সংখ্যা যথাক্রমে ৪৮৭,৬৯৩ এবং ৩৫,৮০৭,০২৯। অ্যাক্টিভ কেস দেশের মোট আক্রান্তের ৪.৮৩ শতাংশ।

এদিকে, ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) বৃহস্পতিবার জানিয়েছে, গত ২৪ ঘন্টায় ১,৯৩৫,১৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশে এ যাবত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭০০ মিলিয়নেরও বেশি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories