Prothom Kolkata

Popular Bangla News Website

৯৭ বছরে বাড়িতে থেকেই কোভিড জয় ! কোন জাদুমন্ত্রে সম্ভব হল ?

1 min read

।। প্রথম কলকাতা ।।

৯৭ বছরের এক বৃদ্ধা কোভিড সংক্রমিত হয়েছিল , কিন্তু তার জন্য প্রয়োজন পড়েনি কোন অক্সিজেন সিলিন্ডার কিংবা যেতে হয়নি হাসপাতালে। সম্পূর্ণরূপে হোম আইসোলেশনে থেকেই তিনি কোভিড জয় করেছেন। নববর্ষের প্রথম দিনে, কান্তাবেন পারিখের তাপমাত্রা অস্বাভাবিক ভাবে বেড়ে যায়। যা তার পরিবারের সদস্যদের উদ্বিগ্ন করে তুলেছিল। ৯৭ বছর বয়সে তিনি কোভিড সংক্রমিত হয়েছিলেন।

তার বয়স হওয়া সত্ত্বেও, পরিবার তাকে হোম আইসোলেশনে রেখেছিল। যদিও সর্বদা তারা প্রায়শই ডাক্তারের পরামর্শ নিয়েছিলেন। কান্তাবেন মাত্র ১০ দিনের মধ্যেই সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠেন। আন্ধেরির বাসিন্দাদের মধ্যে বেশ কয়েকজন প্রবীণ নাগরিক রয়েছেন যারা প্রথম দুটি করোনার তরঙ্গের বিপরীতে হোম কোয়ারেন্টাইনের মাধ্যমেই সংক্রমণকে পরাস্ত করতে পেরেছেন।

কান্তাবেনের ছেলে প্রবোধ পারিখ জানান , ১ জানুয়ারি সকালে তার প্রচণ্ড জ্বর, শরীরে ব্যথা ও কাশি ছিল। অবিলম্বে তাকে করোনা পরীক্ষা করা হয় এবং রিপোর্ট পজিটিভ আসে। তিনি সেদিন তার প্রথম ভ্যাকসিন ডোজ নিতে গিয়েছিলেন। পরিবারের লোক কিছুটা চিন্তিত ছিলেন , কারণ তিনি ইতিমধ্যেই নিউমোনিয়ায় ভুগছিলেন। সংক্রমণের পুরো সময়কালে, প্রায় ১০০ জ্বর থাকা সত্ত্বেও, তিনি খাবারের প্রতি তার ভালবাসা ধরে রাখার চেষ্টা করেছিলেন এবং ভালভাবে বিশ্রাম করেছিলেন। তার পুষ্টিকর খাবারের প্রতি কোন রকম অরুচি ছিল না।

যারা করোনায় সংক্রমিত হতে পারেন তাদের জন্য কান্তাবেনের একটি উপদেশ রয়েছে- এই বয়সে এই ধরনের মারাত্মক ভয়কে পরাজিত করতে যা সাহায্য করে তা হল একটি সুখী বাড়ির পরিবেশ, স্বাস্থ্যকর অভ্যাস এবং আশেপাশের মানুষের ইতিবাচক মনোভাব।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories