Prothom Kolkata

Popular Bangla News Website

বৃষ্টির দাপট শেষ ! কাঁপ ধরা ঠান্ডায় কেমন থাকবেন উত্তর ২৪ পরগনার মানুষ ?

।। প্রথম কলকাতা ।।

একের পর এক পশ্চিমী ঝঞ্ঝার কারণে বঙ্গবাসীর জীবন নাজেহাল হয়ে উঠেছিল। এমনকি মকর সংক্রান্তির দিনে ঠান্ডা থাকলেও সারাদিন ধরে বঙ্গের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হয়েছে। তাপমাত্রাও গত কয়েকদিনে বেশ কয়েক ডিগ্রি বেড়ে গিয়েছে। তবে সেই তাপমাত্রার এবার পতন ঘটতে চলেছে। রবিবারের পর থেকেই হয়তো আবহাওয়ার ভোলবদল ঘটবে।

শনিবারও কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টিপাত হয়েছে। সারাদিন মেঘলা আকাশ থাকলেও আবার কোথাও বৃষ্টি ছিটেফোঁটা ছিল না। শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস ছিল। রবিবার থেকেই আবহাওয়ার উন্নতি ঘটবে আর তাপমাত্রা কমতে শুরু করবে।

শনিবার উত্তর ২৪ পরগনা জুরে মোটামুটি আকাশ মেঘলা থাকলেও সে ভাবে বৃষ্টিপাত হয়নি। তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস থেকে ২১ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। তবে রবিবার উত্তর ২৪ পরগনার তাপমাত্রা থাকবে ১৩ ডিগ্রি সেলসিয়াস থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। রাতের দিকে বেশ ভালই ঠান্ডা পড়বে। রবিবার হাওয়ার গতিবেগ থাকবে প্রতি ঘন্টায় ১৬ কিলোমিটার।

বাতাসে আদ্রতার পরিমাণ থাকবে প্রায় ৬৫ শতাংশ। রোদের তেজ না থাকলেও সারাদিন মোটামুটি আকাশ ঝলমলে থাকবে।রবিবার বঙ্গবাসী মোটামুটি শুষ্ক আবহাওয়ার মধ্যে দিয়ে যাবেন এবং আগামী ৪৮ ঘন্টার মধ্যেই পারদ আরো ২ ডিগ্রি সেলসিয়াস কমবে। তবে কিছু কিছু জায়গায় কুয়াশার দাপট রয়ে গিয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে কুয়াশার দাপটে দেখা দিচ্ছে মারাত্মক অ্যাক্সিডেন্ট।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories