Prothom Kolkata

Popular Bangla News Website

গ্রামবাসীদের ক্ষোভের মুখে পড়ে বন্ধ হল পাঁশকুড়ার তারাপীঠ মন্দির!

।। প্রথম কলকাতা ।।

পাঁশকুড়ার মন্দির কর্তৃপক্ষ এবং গ্রামবাসীদের সংঘর্ষের জেরে বন্ধ হয়ে গেল ঐতিহ্যবাহী পাঁশকুড়ার চকগোপালের তারা মায়ের মন্দির। মন্দির কর্তৃপক্ষের কথায় তাঁরা আপাতত নিজের প্রাণ বাঁচানোর তাগিদে গ্রামবাসীদের হাত থেকে রক্ষা পেতে মন্দির বন্ধ করে ফিরে যাচ্ছেন নিজেদের জায়গায়। গ্রামবাসীদের দাবি মন্দির কর্তৃপক্ষ কেবল নিজেদের ব্যবসা করার জন্যই এই মন্দির খুলে রেখে ছিলেন। গ্রামের অন্য কোন বাসিন্দারা যেন এই মন্দিরের আশেপাশে ব্যবসা না করতে পারে তাঁর জন্য তাদের উপর অত্যাচার চালায় মন্দিরের কর্তৃপক্ষ।

স্থানীয় গ্রাম কমিটির সভাপতি জানান, এই মন্দির তৈরি করার সময় গ্রামবাসীরাই মন্দির কর্তৃপক্ষকে সহযোগিতা করেছিল আর মন্দির কর্তৃপক্ষ এই সহযোগিতার দুর্বলতা নিয়ে তাদের উপর অত্যাচার চালিয়েছে । মন্দিরের আশেপাশে গ্রামবাসীদের যে জায়গা রয়েছে সেখানে তাঁরা নিজেদের মতন ছোটখাটো ব্যবসা করতে চেয়েছিলেন। কিন্তু তাতে বাধা দেয় মন্দির কর্তৃপক্ষ। এমনকি তাদের মারধর করে উঠিয়ে দেওয়া হয়। অবশেষে শুক্রবার বিকেলে তারা মায়ের মন্দিরের অদূরে অবস্থিত একটি পান দোকানে চুরির ঘটনা ঘটে।

এ বিষয়টিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় গ্রামবাসীদের মধ্যে। অবশেষে তাঁরা কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হয়। মন্দির কর্তৃপক্ষের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ ক্রমশ বাড়তে থাকে। যার ফলস্বরূপ শনিবার ওই মন্দিরের উপস্থিত হন পাঁশকুড়া থানার আইসি আশিষ মজুমদার। তিনি গ্রাম কমিটি এবং মন্দির কমিটি কে নিয়ে বৈঠক করেন ‌। তবে এবার গ্রামবাসীদের ক্ষোভের মুখে আর কোন পথ না পেয়ে অবশেষে মন্দির কর্তৃপক্ষ সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মন্দির বন্ধের নির্দেশ দেয়। ফলে অবশেষে তালা পড়ে পাঁশকুড়া তারাপীঠ মন্দিরের দরজায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories