Prothom Kolkata

Popular Bangla News Website

‘শ্রীরামপুরের নতুন সংসদ চাই!’ দাবি তুলে সোচ্চার তৃণমূল সদস্যরা

।। প্রথম কলকাতা।।

দক্ষিণ কলকাতায় এবার শ্রীরামপুরের নতুন সংসদের দাবিতে সোচ্চার হলেন তৃণমূল সদস্যরা। রীতিমতো প্ল্যাকার্ড হাতে পাক সার্কাস সেভেন পয়েন্টে প্রতিবাদে বসেন তাঁরা। তাদের দাবি শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে সরিয়ে এবার আনা হোক নতুন মুখ। এদিন তৃণমূল সদস্যদের এই দাবিতে এই ভিড় জমান তাঁরা পার্ক সার্কাসে।ঘটনার উৎস কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মন্তব্যকে নিয়ে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক লোকসভা কেন্দ্রে গিয়ে নিজের ‘ব্যক্তিগত মতামত’ প্রকাশ করেছিলেন।

আর সমস্যা বাঁধে সেখানেই। শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় এর মত অনুযায়ী সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদটিতে থেকে কারও কোনো ব্যক্তিগত মন্তব্য থাকতে পারে বলে তিনি মনে করেন না। তাঁর দাবি এই পদে আসীন থাকাকালীন নিজের ব্যক্তিগত মতামত সব সময় প্রকাশ্যে আনতে নেই। যদি তা প্রকাশ্যে আনা হয় তবে নিজের দলেরই বিরুদ্ধাচারণ করা হয়। কল্যাণ বন্দ্যোপাধ্যায় এর এইরূপ মন্তব্যকে ঘিরে বিক্ষোভ শুরু হয় তৃণমূলের অন্দরে।

শ্রীরামপুরের সংসদের এই মন্তব্যের পাল্টা জবাব দেন শাসক দলের মুখপাত্র কুনাল ঘোষ। তিনি বলেন, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক যদি কোন মন্তব্য করেছেন তাহলে নিশ্চয়ই তাঁর মাথার উপরে মমতা বন্দ্যোপাধ্যায় রয়েছেন। এ বিষয়ে কোনো সাংসদ কি বলেছেন সেটা দেখার বিষয় নয়। সাথেই অভিষেক বন্দ্যোপাধ্যায় যা বলেছেন তা সাধারন মানুষের মনের কথাই বলেছেন। তাই সেই বিষয় নিয়ে প্রকাশ্যে কোনো বিতর্ক দল ভালো চোখে দেখছে না বলেই জানিয়েছিলেন তিনি।

তৃণমূলের অন্দরেই নেতৃত্বদের এমন পাল্টা জবাব এরপর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভাই আকাশ বন্দ্যোপাধ্যায়ও শ্রীরামপুরের নতুন সংসদ আনার দাবি জানান। যার ফলে আরও জোরদার বিক্ষোভ দেখান ভবানীপুরের বিভিন্ন ক্লাব সংগঠন গুলি। তাঁরা কল্যান বন্দ্যোপাধ্যায়ের কুশপুতুল পরিয়ে বিক্ষোভ দেখান রাস্তায়। একইরকমভাবে তৃণমূলের সদস্যরা শ্রীরামপুরের নতুন সংসদের দাবিতে রাস্তায় প্রতিবাদে বসেন। প্রতিবাদকারীরা বলেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায় আমাদের যুবনেতা। তাঁর বিরুদ্ধে কল্যাণ বন্দ্যোপাধ্যায় যে যুক্তিহীন মন্তব্য রেখেছেন আমরা তাঁর বিরোধিতা করি”। এদিন শ্রীরামপুরের সাংসদ বদলে দাবি দক্ষিণ কলকাতার বেশ কয়েক এলাকাতেই ওঠে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories