Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update: সংক্রমণ কমে ১৯ হাজারের ঘরে, তবে রাজ্যে বাড়ছে মৃত্যু হার

|| প্রথম কলকাতা ||

দেশে পরিস্থিতি দিনে দিনে খারাপ হলেও স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে বাংলায় দিনে দিন সুস্থ হচ্ছে পরিস্থিতি। ১৪ তারিখেও বাংলার দৈনিক সংক্রমণ ছিল ২২ হাজারের ঘরে, গত একদিনে সেই সংক্রমণ কমেছে কিছুটা। স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন বলছে গত ২৪ ঘণ্টায় বাংলায় মোট করোনা সংক্রমিত হয়েছেন ১৯,০৬৪ জন। এই নিয়ে মোট সংক্রমিতের পরিমাণ গিয়ে দাঁড়িয়েছে ১৮,৮২,৭৬১তে। রাজ্যের সক্রিয় রোগীর সংখ্যা এই মুহূর্তে ৯,৮৯৩। একদিনে করোনাকে হারিয়ে রাজ্যে ঘরে ফিরেছেন ৯,১৩২ জন। রাজ্যে সংক্রমণ কমলেও পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু হার। গতকালের থেকে সংখ্যা বেড়ে বাংলায় দৈনিক মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৯ তে।

স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী ,বাংলায় একদিনে মোট ৬৪,৫৭২ জনের করোনা টেস্ট করা হয়েছে। এই নিয়ে রাজ্যে মোট টেস্ট হয়েছে ২,২২,৭৩,২২২ জনের। এই মুহূর্তে বাংলার পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে ২৯.৫২ শতাংশে। তবে গত কয়েকদিনের পর মহানগরের সংক্রমণ কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় মোট সংক্রমিতের পরিমাণ ৪,৮৩১। উত্তর চব্বিশ পরগনার সংক্রমণের হার কমেছে গতকালের থেকে কিছুটা। সংক্রমণ থেমেছে ৩ হাজারের ঘরে। হুগলি, হাওড়া এবং দক্ষিণ চব্বিশ পরগনার সংক্রমণ থেমেছে হাজারের ঘরে, পশ্চিম বর্ধমানের সংক্রমণ হাজারের ঘর থেকে নেমে ৮৫৭ তে থেমেছে।

তবে সংক্রমণ কমলেও চিন্তা বাড়াচ্ছে মৃত্যু হার। গত ২৩ ঘণ্টায় খোদ কলকাতায় প্রাণ হারিয়েছেন ১২ জন মানুষ। উত্তর চব্বিশ পরগনার মৃত্যু হারও দুই অঙ্কের ঘরে, জেলায় একদিনে মৃত্যু হয়েছে ১০ জনের। করোনা পরিস্থিতির কথা বিচার করে পিছিয়ে দেওয়া হয়েছে রাজ্যের চার পুরনিগমের ভোট।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories