Prothom Kolkata

Popular Bangla News Website

‘মাতাল তোমায় জানতে হবে, আগামীতে মানতে হবে’, স্লোগান তুলে বিক্ষোভ মিছিল

।। প্রথম কলকাতা ।।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মন্তব্য করে শাসক দলেরই রোষানলের মুখে পড়েছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। রীতিমত এই বিষয়কে কেন্দ্র করে উত্তপ্ত রাজনৈতিক মহল। কিছুটা অস্বস্তিতে শাসকদল নিজেও। তবে আজ এর প্রতিবাদে ভবানীপুর ইউনাইটেড ইয়ুথ ফোরামের তরফ থেকে ধিক্কার মিছিল বের হয়। তাঁরা রীতিমতো স্লোগান তুলে কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে ধিক্কার জানান। এমনকি এদিন রাস্তায় কুশপুতুল পুড়িয়েও বিক্ষোভ দেখান ক্লাব সংগঠনের সদস্যরা। এদিন এই মিছিলে উপস্থিত ছিলেন ইন্ডিয়ান ক্লাব, কুন্ডুপাড়া স্পোটিং ক্লাব, উপকার সমিতি এবং ভবানীপুর ইউনাইটেড ইয়ুথ ফোরামের সদস্যরা।

ঘটনাটি সূত্রপাত শ্রীরামপুরের সাংসদ কল্যান বন্দ্যোপাধ্যায়ের একটি মন্তব্যকে ঘিরে। অভিষেক বন্দ্যোপাধ্যায় লোকসভা কেন্দ্রে গিয়ে নিজে একাধিক নিয়মকানুন বেঁধে এসেছেন। তাঁর সাথেই তিনি জানিয়েছিলেন আগামী দু’মাসের মধ্যে কোথাও নির্বাচন যেন না হয় তিনি এমনটাই চান। যদিও তাঁর সঙ্গে তিনি যোগ করেছিলেন এটি তাঁর একান্তই ব্যক্তিগত মতামত। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই ‘ব্যক্তিগত মতামত’ কে অনেকেই স্বাগত জানিয়েছেন, আবার এই নিয়ে চর্চা হয়েছে রাজনৈতিক মহলেও। এই বিষয়টি নিয়ে রাজনৈতিক মহল যখন উত্তপ্ত ঠিক সেই সময় শাসক দলেরই নেতৃত্ব কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, “সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদটিতে থেকে কখনও কারো ব্যক্তিগত মতামত থাকতে পারে না। ব্যক্তিগত মতামত আমারও থাকে। কিন্তু সব সময় প্রকাশ্যে সেটা বলা যায় না। এতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধাচরণ করা হয়”।

আর কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যটি ঘিরেই জলঘোলা শুরু হয় বিভিন্ন রাজনৈতিক। এদিন বিক্ষোভের মূল বিষয়বস্তু ছিল এই ঘটনাই। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় শ্রীরামপুরের নতুন সংসদ চাই এই রকম ট্রেন্ড ঘুরতে দেখা যায়। বিক্ষোভ আরও জোরদার হয় যখন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভাই আকাশ বন্দ্যোপাধ্যায়ে নিজেই এটি রিট্যুইট করেন। এ বিষয়ে বিক্ষোভকারীরা বলেন ,”আমরা সবাই চাই শ্রীরামপুরের একজন নতুন সংসদকে। অভিষেক বন্দ্যোপাধ্যায় আমাদের যুবনেতা, নয়নের মনি, তাকে অবশ্যই মানতে হবে। নইলে দলে ভালোভাবে থাকা যাবে না”। এমনটি দাবি করেন তাঁরা। এছাড়াও এদিন প্ল্যাকার্ড হাতে কল্যান বন্দ্যোপাধ্যায়ের কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভ দেখান ভবানীপুরের বিভিন্ন ক্লাবের সদস্যরা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories