Prothom Kolkata

Popular Bangla News Website

‘এতদিনে কী বোধোদয় হল?’ ভোট পিছোতেই রাজ‍্যকে প্রশ্ন শমীকের

।। প্রথম কলকাতা ।।

৩ সপ্তাহ পিছল চার পুরসভার ভোট। ১২ ই ফেব্রুয়ারি হবে চার পুরনিগমের নির্বাচন। এই বিষয়ে আজ শমীক ভট্টাচার্য বলেন, ‘মহামান্য আদালতের নির্দেশকে কার্যত মানল না নির্বাচন কমিশন।চার সপ্তাহ থেকে ছয় সপ্তাহ পিছিয়ে দেওয়ার কথা বলা হয়েছিল। সেটা হল না। স্পষ্টভাবে বিজেপি আগেও দাবি করেছিল এখনও দাবি করছে এই নির্বাচনকে কমপক্ষে চার সপ্তাহ পিছিয়ে দেওয়া হোক। আজকে রাজ্য সরকার বলছে নির্বাচন পিছিয়ে দেওয়া যেতে পারে। এতদিনে কী বোধোদয় হল? সংক্রমণ যে মাত্রায় পৌঁছে গেছে আজকেও সংক্রমণের হার যেখানে মানুষ দেখতে পাচ্ছে।

ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে ভোট ঘোষণা করেছে নির্বাচন কমিশন সেদিন কী থাকবে সংক্রমণের হার তা এখন বোঝা যাচ্ছে না।’ অন্যদিকে রাজ্যে বাড়ল বিধিনিষেধের মেয়াদ। ৩১ শে জানুয়ারি পর্যন্ত বহাল থাকবে নির্দেশ। কিন্তু কোভিড বিধি মেনে দুশোজনকে নিয়ে বিয়ের অনুষ্ঠান করা যাবে এবং কোভিড বিধি মেনে খোলা জায়গায় মেলা করা যাবে জানিয়েছে রাজ্য সরকার।এই বিষয়ে শমীক ভট্টাচার্য বলেন, ‘মুখ্যমন্ত্রী নিজে যখন বলেছেন সাত দিন বাড়ির বাইরে বেরোবেন না ১৫দিন গুরুত্বপূর্ণ কিন্তু তখন তার দল নির্বাচন করার পক্ষে রায় দিয়েছিল।এই সরকারের কোনো নির্দিষ্ট লক্ষ্য নেই। এই সরকার সম্পূর্ণ বিভ্রান্তের সরকার।

একটা অদ্ভুত পরিস্থিতি এই সরকার তৈরি করেছে। সরকারের আচরণে দ্বিচারিতা রয়েছে। সরকার কোভিডকে নিয়ন্ত্রন করতে তাদের নির্দিষ্ট কোনো পরিকল্পনা নেই।’ দিল্লির রাজপথে বাংলার ট্যাবলো বাতিল করেছে ভারত সরকার।এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক। শমীক ভট্টাচার্য বলেন, ‘২৬ জানুয়ারি শোভাযাত্রায় কিসের উপর ট্যাবলেট তৈরি হবে সেটার সুনির্দিষ্ট গাইডলাইন থাকে। তৃণমূল একবার বলেছিল কন্যাশ্রীর ট্যাবলো করবে।এটা তো মেনে যায় না।’

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories