Prothom Kolkata

Popular Bangla News Website

উনুনের আগুন থেকে পুড়ে ছাই গোটা বাড়ি, চাঞ্চল্য এলাকায়

। প্রথম কলকাতা ।।

শীতকালে স্নানের জন্য জল গরম করতে গিয়েছিলেন বাড়ির সদস্যা। সেখান থেকেই অগ্নিসংযোগ হয়ে পুড়ে ছাই হয়ে গেল গোটা বাড়ি। ঘটনাটি ঘটে জলপাইগুড়ির মোহিতনগর কলোনির একটি বাড়িতে। আগুন লাগার সাথে সাথেই স্থানীয় বাসিন্দাদের তৎপরতায় কিছুটা আগুন নেভানো সম্ভব হয়। কিন্তু দমকলবাহিনী খবর দেওয়ার বহু পরে ঘটনাস্থলে পৌঁছলে ততক্ষনে ঘর এবং ঘরের আসবাবপত্র সবটাই পুড়ে ছাই হয়ে যায়। এই ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয় পঞ্চায়েতের সদস্যরাও।

শনিবার দুপুরের দিকে জলপাইগুড়ি মোহিতনগর এলাকায় এই অগ্নিকাণ্ড ঘটে। অবিনাশ কর নামের ওই ব্যক্তির বাড়িতে স্নানের জল গরম করছিলেন তাঁরা পরিবারের এক সদস্যা। ঠিক সেই সময়ই কোনভাবে উনুনের আগুন ঘরের কাঠের বেড়ায় লেগে যায়। মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে গোটা আগুন। স্থানীয়রা যতক্ষণে এসে আগুন নেভানোর চেষ্টা করেন ততক্ষনে দেখেন বাড়িঘর দাউদাউ করে জ্বলছে। জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করলেও পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। ততক্ষনে আরও বেশি ছড়িয়ে গিয়েছে আগুন। এরপর দমকল বাহিনীকে খবর দেন স্থানীয় বাসিন্দারা।

স্থানীয় গ্রাম পঞ্চায়েতের সদস্য সঞ্জীত কর্মকার জানান, উনুন থেকে অগ্নিসংযোগ হয় ঘরের কাঠের বেড়াতে। সেখান থেকে আগুন দাউ দাউ করে জ্বলতে শুরু করলে পাড়ার সকল ছেলেরা দৌড়ে গিয়ে সেই আগুন জল দিয়ে নেভানোর চেষ্টা করেন। কিন্তু আগুন নেভাতে না পারায় তাঁরা দমকল বাহিনীকে খবর দেন। ততক্ষণে ওই বাড়ির ভেতরে থাকা বেশ কিছু আসবাবপত্র এবং দরকারি কাগজপত্র পুড়ে যায়। ঘটনাস্থলে এসে উপস্থিত হয় দমকল বাহিনী বহু চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন তাঁরা। কিন্তু এই পরিবারের আর্থিক অবস্থা দুর্বল হওয়ার কারণে স্থানীয় পঞ্চায়েত সদস্য জানান,” বিডিও অফিসের সঙ্গে যোগাযোগ করে এই পরিবারকে সাহায্য করার ব্যবস্থা করা হবে”।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories