Prothom Kolkata

Popular Bangla News Website

দলের ভাবমূর্তিকে নষ্ট করে বিবৃতি দিলে শৃঙ্খলা রক্ষা কমিটি বিশেষ ব্যবস্থা নেবে, হুঁশিয়ারি পার্থর

1 min read

।। প্রথম কলকাতা ।।

শাসক দলের অন্তর্দ্বন্দ্ব প্রত্যেকদিন প্রকাশ্যে চলে আসছে। বিতর্ক থামাতে আগেই আসরে নেমেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তারপরেও তরজা থামেনি। জানা গিয়েছিল শাসক দলের নেতাদের তিনি সতর্কও করেছিলেন। এবার সাংবাদিক বৈঠকে আজ পার্থ চট্টোপাধ্যায় জানান,’যারা দলের বিরুদ্ধে বিবৃতি দিচ্ছেন তারা দলে আভ্যন্তরীণ ভাবে আলোচনা করুন। সোশ্যাল মিডিয়ায় দলের ভাবমূর্তি নষ্ট হয় এমন বিবৃতি দেওয়া যাবে না। যারা দলের ভাবমূর্তিকে নষ্ট করে বিবৃতি দেবেন তাদের বিরুদ্ধে দলের শৃঙ্খলা রক্ষা কমিটি বিশেষ ব্যবস্থা নেবে।’ আজ সাংবাদিক বৈঠকে এমনটাই জানান পার্থ চট্টোপাধ্যায়।

তিনি বলেন,‘ দলের কয়েকজনের বিবৃতি পাল্টা বিবৃতি আমাদের নজরে এসেছে। সোশ্যাল মিডিয়াত এমন কিছু পোস্ট করছেন যা দলের ভাবমূর্তিকে আঘাত করছে‌। এই বিভিন্ন রকম বিবৃতি প্রদানের পর যে পরিস্থিতি উদ্ভূত হয়েছে আমরা প্রত্যেকটি বিষয়কে নজরে এনেছি। আজকের পর থেকে শৃঙ্খলা রক্ষা কমিটির সিদ্ধান্তের পৌঁছেছে এই নিষেধের পর থেকেও যারা বিবৃতি দেবেন বা দলের ভাবমূর্তিকে আঘাত করবেন এমন কোনো কাজ করবেন তাদের বিরুদ্ধে শৃঙ্খলা রক্ষা কমিটি কঠোর সিদ্ধান্ত নেবে। যারা ইতিমধ্যেই বিবৃতি দিয়েছেন তাদের বিষয়গুলি শৃঙ্খলা রক্ষা কমিটির কাছে আনা হবে ‌। এই বিষয়ে আমাদের যা করার তা করব। কারো কোনো বক্তব্য থাকলে দলের অভ্যন্তরে আলাপ-আলোচনা করুন। কর্মী নেতাদের বিরুদ্ধে একের পর এক মন্তব্য করা হচ্ছে যা দলের ভাবমূর্তি নষ্ট করছে। আমি অনুরোধ করব সমস্ত রকম মন্তব্য বিবৃতি বন্ধ রাখুন।

যারা দলের আদর্শের প্রতি বিশ্বাসী তাদের সকলের কাছে আমার আবেদন এইগুলো বন্ধ করতে হবে।’ শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে নিয়ে তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের দাওয়াই কাজে আসছে না। তৃণমূল কংগ্রেসের অন্দরে বিভক্ত পরিবেশ তৈরি হচ্ছে। তা বুঝতে পারছেন দলের শীর্ষ নেতৃত্ব। তাই আজ সাংবাদিক বৈঠক করে পার্থ চট্টোপাধ্যায় কঠোর সিদ্ধান্ত নেওয়ার কথা জানালেন।

১২ই ফেব্রুয়ারি পুর ভোট হবে জানিয়ে দিয়েছে আজ নির্বাচন কমিশন। এই প্রসঙ্গে পার্থ চট্টোপাধ্যায় বলেন,’ যারা এককালে বলতেন পৌর নির্বাচন করুন, যখন পৌর নির্বাচনের নির্ঘণ্ট হয় তখন করোনাকে সামনে রেখে সাংগঠনিক দুর্বলতা ঢাকতে চেষ্টা করছেন তারা । প্রথম থেকেই চেয়েছিলেন আমরা নির্বাচনে অংশ নেব না। তা সত্বেও রাজ্য নির্বাচন কমিশন নির্বাচনের দিন ঘোষণা করেছিল। নির্বাচন কমিশন যেভাবে নির্দেশ দেবেন সেই ভাবেই চলবে দল। ‘

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories