Prothom Kolkata

Popular Bangla News Website

প্রকাশিত হল CBSE টার্ম ২-এর নমুনা পত্র ! লিংকে ক্লিক করেই জানুন বিস্তারিত

1 min read

।। প্রথম কলকাতা ।।

সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন, CBSE ক্লাস ১০ এবং ক্লাস ১২- এর টার্ম ২ এর নমুনা পেপার প্রকাশ করেছে। অফিসিয়াল ওয়েবসাইটেই দেওয়া রয়েছে সেই তথ্য। ওয়েবসাইটের তথ্য অনুসারে, এই পরীক্ষা পরিচালনাকারী সংস্থা ১০ এবং ১২ উভয় শ্রেণীর নমুনা কাগজপত্র আপলোড করেছে।

এবারের নমুনা পেপারে একটি বিষয়ভিত্তিক কাগজ রয়েছে যা শিক্ষার্থীদের সেই অনুযায়ী প্রস্তুতি নিতে সাহায্য করতে পারে। CBSE টার্ম ২ নমুনা পত্র ২০২২ সালের ক্লাস ১০ এবং ১২- এর পরীক্ষার জন্য এখন অফিসিয়াল ওয়েবসাইট cbseacademic.nic.in এ উপলব্ধ। প্রত্যেক শিক্ষার্থী কিংবা তাদের অভিভাবকরা ওয়েবসাইটে গিয়ে যাবতীয় তথ্য পেয়ে যাবেন।

শিক্ষার্থী এবং অভিভাবকদের সমস্ত বিষয়ের জন্য ১০ এবং ১২ উভয় শ্রেণীর জন্য CBSE নমুনা কাগজগুলি অফিসিয়াল ওয়েবসাইটে অনলাইনে পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়েছে। সাধারণত CBSE নমুনা কাগজপত্র প্যাটার্ন শেয়ার করে এবং যে ধরণের নমুনা গুলি দেওয়া হয় তা থেকে পরীক্ষার প্রশ্নপত্রের প্যাটার্ন সম্পর্কে সাধারণ ধারণা শিক্ষার্থীরা পেয়ে যান।

অফিসিয়াল নমুনা কাগজপত্রের পাশাপাশি, শিক্ষার্থীরা তাদের জন্য প্রদত্ত নতুন মার্কিং স্কিমও পরীক্ষা করতে পারে। CBSE টার্ম ২ বোর্ড পরীক্ষা ২০২২ এর মার্চ এবং এপ্রিলে অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে। আপাতত বোর্ডের পক্ষ থেকে নতুন সিডিউল নিয়ে আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেওয়া হয়নি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories