Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING: পিছিয়ে গেল ৪ পুরসভার নির্বাচন, কবে হবে বকেয়া পুরভোট ?

।। প্রথম কলকাতা ।।

তিন সপ্তাহের জন্য পিছলো চার পুরসভার নির্বাচন। আগামী ১২ ই ফেব্রুয়ারি ভোট হবে।করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ ২২শে জানুয়ারি নয় ১২ ই ফেব্রুয়ারিতে ৪পুরসভার ভোট হবে। আজই বিজ্ঞপ্তি প্রকাশ করবে রাজ্য নির্বাচন কমিশন। সূত্রের খবর পুরভোট পিছনোর বিষয়টি নতুন বিজ্ঞপ্তি দিয়ে জানাবে কমিশন। অর্থাৎ ৩ সপ্তাহের জন্য পিছিয়ে যাচ্ছে পুরভোট। ১৫ ই ফেব্রুয়ারি হবে ভোট গণনা এমনটাই জানা যাচ্ছে।

করোনা আবহে রাজ্যে ৪ পুর নিগমের ভোট কি সম্ভব? প্রশ্নটা হয়েছিল সকলের মনে। হাইকোর্ট নির্বাচন কমিশনকে এই বিষয়ে সিদ্ধান্ত নিতে নির্দেশ দিয়েছিল। আদালত ৪৮ঘণ্টা সময় দিয়েছিল।তারই মধ্যে রাজ্যের তরফ এ ভোট পিছিয়ে দেওয়ার সবুজ সংকেত দিয়ে কমিশনকে চিঠি দিয়েছিল নবান্ন। তারপরই ভোট পিছনোর সিদ্ধান্ত নেয় কমিশন। অতিমারি আবহে পিছিয়ে যাচ্ছে ভোট।

২২ শে জানুয়ারি বিধান নগর, শিলিগুড়ি, চন্দননগর এবং আসানসোল কর্পোরেশনে ভোট ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। জল্পনার অবসান ঘটে ভোট পিছনো হল। নতুন করে মনোনয়ন জমা হবে না। এতদিন যে আদর্শ আচরণবিধি জারি ছিল তা চলবে। কেবল প্রচারের জন্য একটু বেশি সময় পেয়ে গেলেন প্রার্থীরা। রাজ্যের চারটি পৌরনিগমের ভোট পিছিয়ে দিলে কোনো আপত্তি নেই শনিবার রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছিল রাজ্য সরকার। ২২ শে জানুয়ারি ভোট হওয়ার কথা ছিল তা পিছিয়ে ১২ ই ফেব্রুয়ারি করা হল। আবার অন্যদিকে ২৭ শে ফেব্রুয়ারি ১০৮টি পুরসভার যে বকেয়া পুরভোট তা হবে বলেই এখনও সিদ্ধান্ত রয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories