Prothom Kolkata

Popular Bangla News Website

সুপার স্পেশালিটি হাসপাতালের দাবি শান্তিপুরে, পরিদর্শনে এসে কী বললেন স্বাস্থ্য আধিকারিকরা?

1 min read

।। প্রথম কলকাতা ।।

দাবি শান্তিপুর হাসপাতালকে সুপার স্পেশালিটি হাসপাতাল এ পরিণত করতে হবে। এই দাবি পৌঁছায় মুখ্যমন্ত্রীর কাছেও। এবার মুখ্যমন্ত্রীর নির্দেশে শান্তিপুর হাসপাতালকে পরিদর্শন করতে সেখানে এসে পৌছলেন জেলা স্বাস্থ্য আধিকারিকরা। শনিবার সকালের দিকে হাসপাতাল পরিদর্শনে আসেন জেলা স্বাস্থ্য আধিকারিক স্বপন কুমার বিশ্বাস, এছাড়াও সেখানে উপস্থিত ছিলেন রানাঘাট মহকুমা শাসক, শান্তিপুরের বিধায়ক সহ অন্যান্য প্রশাসনিক ব্যক্তিত্বরা।

গত মাসেই নদিয়ায় একটি প্রশাসনিক বৈঠকের কৃষ্ণনগরে এসে উপস্থিত হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই শান্তিপুরের বিধায়ক বজ্রকিশোর গোস্বামী শান্তিপুর হাসপাতালকে আরও উন্নত করে তোলার দাবি রাখেন সাধারণ মানুষের হয়ে। মুখ্যমন্ত্রী সেই বৈঠকেই প্রশাসনকে নির্দেশ দেন যাতে হাসপাতালটির পরিকাঠামো পর্যবেক্ষণ করে সেটিকে সুপার স্পেশালিটি হাসপাতালে পরিণত করার কাজ শুরু করা হয়। আর সেই নির্দেশ মতোই আজ শান্তিপুর হাসপাতালে প্রথম পরিকাঠামো পরিদর্শন সম্পন্ন হল।

হাসপাতাল পরিদর্শন করে বেরিয়ে জেলা স্বাস্থ্য আধিকারিক স্বপন কুমার বিশ্বাস জানান, “মুখ্যমন্ত্রীর বৈঠকে দাবি উঠেছিল শান্তিপুর হাসপাতালকে সুপার স্পেশালিটি হাসপাতালে পরিণত করার। তাঁর জন্যই আজ আমরা পরিদর্শনে এসেছি। এই প্রস্তাব তো আগেই দেওয়া ছিল, এবার আমরা পরিদর্শনের পর রিপোর্ট পেশ করব”। হাসপাতালটিকে সুপার স্পেশালিটি হাসপাতালে পরিণত করলে শান্তিপুরের বাসিন্দারা সব রকম সুযোগ-সুবিধা পাবেন বলে জানান তিনি।

এদিন পরিদর্শনে আসেন জনপ্রতিনিধি হিসেবে শান্তিপুরের বিধায়ক ব্রজকিশোর গোস্বামী। তিনি বলেন, “সাধারণ মানুষের দাবি ছিল এবং আমাদের বহুদিনের স্বপ্ন ছিল শান্তিপুর হাসপাতালকে আরও উন্নত মানের করে তোলার। যাতে সাধারন মানুষ আরও ভালো পরিষেবা পেতে পারেন। সেই লক্ষ্যেই মাননীয় মুখ্যমন্ত্রীকে দাবি জানানো হয়েছিল। ফলে সরকারের পক্ষ থেকে আমাদের দাবি মেনে প্রশাসনিক দপ্তরের প্রতিনিধিরা এসেছেন পরিদর্শন করতে। এরপর আরও দীর্ঘ আলোচনা করতে হবে এই হাসপাতালে পরিকাঠামো নিয়ে। তবে আগামী দিনে যত তাড়াতাড়ি সম্ভব শান্তিপুর হাসপাতালকে আরও উন্নত মানের করে তোলার ব্যবস্থাই করা হচ্ছে”।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories