Prothom Kolkata

Popular Bangla News Website

‘‌অনুমোদন ছাড়াই ২৫ টি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ’‌, ট‍্যুইটে আর কী বললেন ধনখড়?

1 min read

।।প্রথম কলকাতা।।

আবারও রাজ‍্য রাজ্যপাল সংঘাত প্রকাশ্যে এল। রাজ্যপাল একটি ট‍্যুইট করেছেন যেখানে লিখেছেন, ‘ শিক্ষার পরিবেশে শাসকের আইন, আইনের শাসন নয়। চ্যান্সেলর অনুমোদন ছাড়াই অবৈধভাবে ২৪ টি(এখন 25টি) বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগ করা হয়েছে। কলকাতা ইউনিভার্সিটির ভিসি সোনালী চক্রবর্তী কোনো নির্বাচন ছাড়াই দ্বিতীয়বারের জন্য চার বছরের মেয়াদ পেয়েছেন। গত ১৭ ই আগস্ট বিষয়টি জানানো হয়েছিল কিন্তু মুখ্যমন্ত্রীর কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।’

অর্থাৎ ফের রাজ্যপাল রাজ্য সরকারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুললেন। এবার মোট ২৫ টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ নিয়ে সুর চড়ালেন তিনি। পদাধিকার বলে রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির আচার্য রাজ্যপাল। তিনিই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ করেন। তবে জ্যপালের অভিযোগ, তার অনুমোদন ছাড়াই রাজ্যে ২৫টি বিশ্ববিদ্যালয় উপাচার্য বেছে নেওয়া হয়েছে।

উল্লেখ্য যাদবপুর ,কলকাতা, গৌড়বঙ্গ সহ রাজ্যের ২৫টি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য বেছে নেওয়া হয়েছে। রাজ্যপালের অনুমোদন ছাড়াই বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়োগ যে অবৈধ তার দাবি তুললেন আজ রাজ্যপাল। তিনি যে ট‍্যুইট আজ করেছেন তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট‍্যাগও করেছেন রাজ্যপাল। কিছু দিন আগে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু প্রস্তাব দিয়েছিলেন যে আচার্য পদে মুখ্যমন্ত্রীকে আনা হতে পারে। প্রস্তুতিতে উপাচার্য নিয়োগ নিয়ে নতুন করে রাজ্য রাজ্যপাল সংঘাত প্রকাশ্যে এল।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories