Prothom Kolkata

Popular Bangla News Website

অষ্ট্রেলিয়ান ওপেন অনেক বেশি গুরুত্বপূর্ণ, জকোভিচ বিতর্কে ফের বোমা ফাটালেন নাদাল

।। প্রথম কলকাতা ।।

মাঝে মাত্র একটা দিন, আগামী সোমবার সূচনা হবে বছরের প্রথম গ্র‍্যান্ড স্ল্যাম অষ্ট্রেলিয়ান ওপেনের। তবে বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিভকে কেন্দ্র করে তৈরী হওয়া বিতর্ক নিয়েই মেতে গোটা দুনিয়া। একজন তারকার জন্যে অষ্ট্রেলিয়ান ওপেনের আবেদন ঢাকা পড়ায় প্রবল অসন্তুষ্ট ২০টি গ্র‍্যান্ড স্ল্যামের মালিক রাফায়েল নাদাল। স্প্যানিশ তারকা শনিবার জকোভিচের বিরুদ্ধে ফের তোপ দেগেছেন।

করোনা প্রতিষেধক টিকা না নিয়েই বছরের প্রথম গ্র‍্যান্ড স্ল্যাম খেলতে অষ্ট্রেলিয়ায় পা রেখেছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচ। মেলবোর্নে অবতরণের পর বিশেষ ছাড়পত্রের সপক্ষে প্রমাণ দেখাতে না পারায় সার্ব তারকাকে আটক করে অষ্ট্রেলীয় প্রশাসন। বাতিল করা হয়েছিল জকোভিচের ভিসা। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করে আদালতে জয় পান জকোভিচ। এরপর অষ্ট্রেলিয়ান ওপেনের মূল ড্র’য়ে জায়গা পেলেও তার অংশগ্রহণ ঘিরে ফের সংশয় তৈরি হয়েছে। গতকাল দ্বিতীয়বারের জন্যে জকোভিচের ভিসা বাতিল করেছে অষ্ট্রেলিয়া। পরিস্থিতি বেগতিক দেখে সেই আদালতেরই দারস্থ হয়েছেন শিরোপা রক্ষার লড়াইয়ে নামতে মরিয়া জকোভিচ। গোটা ঘটনাক্রমে বেজায় বিরক্ত রাফায়েল নাদাল।

শনিবার দেওয়া একটি সাক্ষাৎকারে সার্বিয়ান তারকার উদ্দেশ্যে তোপ দেগে নাদাল বলেন – ” কোনও খেলোয়াড়ের তুলনায় অষ্ট্রেলিয়ান ওপেন অনেক বেশি গুরুত্বপূর্ণ। জকোভিচ থাকুন বা না থাকুন, অষ্ট্রেলিয়ান ওপেন দুর্দান্ত সাফল্য পাবে। ” তবে খেলোয়াড় জকোভিচের প্রতি শ্রদ্ধাশীল স্প্যানিশ তারকা। নাদাল জানান – ” একজন মানুষ হিসাবে, একজন খেলোয়াড় হিসাবে আমি জকোভিচ’কে ভীষণ সম্মান করি। শেষ কয়েক সপ্তাহ ধরে ও যা করেছে তার সঙ্গে সহমত না হলেও আমি সত্যিই জকোভিচকে শ্রদ্ধা করি। ” সাম্প্রতিক বিতর্ক নিয়েও অকপট নাদাল। স্পষ্ট জানান – ” আমার মনে হয় বিষয়টাকে অনেকদূর অবধি টানা হচ্ছে। সত্যি বলতে আমি এই বিতর্ক নিয়ে আলোচনায় ক্লান্ত। আমার বিশ্বাস টেনিস নিয়ে কথা বলাটা বেশি গুরুত্বপূর্ণ। “

Categories