Prothom Kolkata

Popular Bangla News Website

দোমহনির দুর্ঘটনাস্থল পরিদর্শন করতে কেন্দ্রকে বিঁধলেন রবীন্দ্রনাথ, ফিরলেন অসুস্থ হয়ে

1 min read

।।প্রথম কলকাতা ।।

বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসটির ময়নাগুড়ি দোমহনিতে লাইনচ্যুত হওয়ার ফলে ভয়াবহ দুর্ঘটনার সম্মুখীন হন যাত্রীরা। এই দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ অত্যন্ত বেশি। যা পরিদর্শনে এসে উপস্থিত হয়েছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও। বৃহস্পতিবার বিকেলে এ ঘটনা ঘটার পর শুক্রবার দুর্ঘটনাস্থল পরিদর্শনে আসেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। তবে এখানে উপস্থিত হয়ে অসুস্থ বোধ করেন তিনি। তা সত্বেও এই দুর্ঘটনার জন্য কেন্দ্র কে দায়ী করতে ছাড়েননি রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল নেতা রবীন্দ্রনাথ ঘোষ। এই দুর্ঘটনাটি তে মৃত্যু হয়েছে প্রায় ৯ জন যাত্রীর।

আহত হয়েছেন ৩৬ জন যাত্রী। তাদের মধ্যে এখনও গুরুতর আহতদের চিকিৎসা চলছে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে। শুক্রবার দোমহনি পরিদর্শনে আসেন রবীন্দ্রনাথ ঘোষ। তবে হঠাৎই সেখানে এসে তিনি বুকে ব্যথা অনুভব করেন। ব্যথার জেরে প্রায় অজ্ঞান অবস্থা তাঁর।সাথে থাকা বাকি লোকজনেরা সামলান তাকে। তারপর ওনাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে প্রাথমিক চিকিৎসা সাড়েন তিনি। তারপর শারীরিকভাবে সুস্থ বোধ করায় বাড়ির দিকে রওনা দেন তৃণমূল নেতা। তবে তাঁর অসুস্থতার আগে ওই দুর্ঘটনাস্থল পরিদর্শন এর সময়ই দুর্ঘটনার জন্য কেন্দ্রকে দায়ী করে তোপ দাগলেন উত্তরবঙ্গের উন্নয়ন মন্ত্রী।

তিনি বলেন, দুর্ঘটনা এড়ানোর জন্য উত্তর ও দক্ষিণ ভারতের ট্রেন গুলিতে অত্যাধুনিক প্রযুক্তি যুক্ত কোচ লাগানো থাকে। কিন্তু বিকানের এক্সপ্রেস ট্রেনটি দূরপাল্লার ট্রেন হওয়া সত্বেও সেখানে পুরনো আমলের আইসিএফ কোচ লাগানো ছিল। যার কারনেই এই দুর্ঘটনার অভিঘাত আরও বেশি হয়েছে বলে জানান তিনি। উত্তর ও দক্ষিণ ভারতের ট্রেন গুলির মতন এখানকার দূরপাল্লার ট্রেন গুলিতেও নিরাপত্তার খাতিরে অত্যাধুনিক কোচ লাগানো হোক। এমনটাই দাবি জানান তিনি। তিনি বলেন, আমরা চাই এর তদন্ত হোক। জানা উচিত আসলে কি কারণে এত বড় দুর্ঘটনার সম্মুখীন হল ট্রেনটি। যাদের গাফিলতিতে এরকম ঘটনা ঘটেছে তাদের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ নেওয়া হোক।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories