Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: বকেয়া পুরভোট পিছনো হোক, শেষ পর্যন্ত কমিশনের কাছে আর্জি রাজ‍্য সরকারের

।। প্রথম কলকাতা ।।

বকেয়া পুরভোট দুই সপ্তাহ পিছিয়ে দিতে চায় রাজ্য। সেই বাড়বে রাজ্য নির্বাচন কমিশনের কাছে আর্জি জানাল এবার রাজ্য সরকার। আগামী ২২ শে জানুয়ারি রাজ্যের ৪পুরসভা বিধাননগর, আসানসোল ,চন্দননগর, শিলিগুড়িতে নির্বাচন হওয়ার কথা । এবার সেই সিদ্ধান্ত বদলের রাজ্যে জানালো রাজ্য সরকার। রাজ্যে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হয়ে দাঁড়িয়েছে। এরমধ্যে ভোট কতটা যুক্তিযুক্ত হবে তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিরোধীরা।

তারা বারবার দাবি তুলছেন ভোট পিছিয়ে দেওয়া হোক। এই পরিস্থিতিতে ভোট করানো সম্ভব নয়। আবার প্রচারে বেরিয়ে কোভিড বিধি মানা হচ্ছে না বলেও অভিযোগ উঠেছে।সব দিক বিবেচনা করে ভোট পিছিয়ে দেওয়ার আর্জি জানালো রাজ্য। করোনা পরিস্থিতি পর্যালোচনার পরেই রাজ্য সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে।

বর্তমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে চার থেকে ছয় সপ্তাহের জন্য ভোট পিছিয়ে দেওয়ার জন্য রাজ্য নির্বাচন কমিশনকে পরামর্শ দিয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। নির্বাচন পিছনো সম্ভব হবে কিনা সেই বিষয়ে সিদ্ধান্ত নিতে নির্বাচন কমিশনকে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিয়েছে। বর্তমান পরিস্থিতির কথা ভেবে জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। বকেয়া পুরভোট ২ সপ্তাহ পিছিয়ে দেওয়ার জন্য এবার আবেদন জানাল রাজ্য সরকার।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories