Prothom Kolkata

Popular Bangla News Website

দুই যুগের বেশি সময় কাটিয়ে ভারতীয় বাজারে নতুন রূপে ফিরে এল Yezdi

1 min read

ll প্রথম কলকাতা ll

প্রায় ২৬ বছর পর আবার নতুন রূপে ফিরে এল Yezdi-র মোটরসাইকেল। বলিউডের সুপারস্টাররা একসময় এই সংস্থার বাইকের উপর দাপিয়ে বেড়িয়েছে। বিভিন্ন জটিলতার কারণে ১৯৯৬ সালে নির্মাণ বন্ধ হয়ে গিয়েছিল। ভারতের বাজারে বৃহস্পতিবার এক সঙ্গে তিনটি মডেলের মোটরবাইক Adventure, Scrambler ও Roadster – লঞ্চ করেছে। জানা গিয়েছে, Mahindra-র শাখা সংস্থা Classic Legends-এর হাত ধরে এই সংস্থা যাত্রা শুরু করেছিল কয়েক বছর আগেই।

এমনকি গত বছর নভেম্বর থেকে জন্মদাতা সংস্থা Jawa-র হাত ছেড়ে স্বতন্ত্রভাবে পথ চলা শুরু করেছে ইয়েজদি। এবার আলোচনা করা যাক এর স্পেসিফিকেশন নিয়ে। Yezdi Scrambler ও Roadster বাইক দুটি ফুটিয়ে তোলা হয়েছে নিও-রেট্রো ডিজাইন। এটি ৫ টি রঙে পাওয়া যাবে। স্ক্র্যাম্বলারের ইঞ্জিনটি থেকে উৎপন্ন হবে ৮ হাজার rmp। ২৯.১ Ps শক্তি এবং ৬,৭৫০ rmp ২৮.২ এনএম টর্ক। দুটি বাইকেই রয়েছে ৬-স্পিড গিয়ার বক্স। এদের ফ্রন্টে রয়েছে টেলিস্কোপিক ফোর্ক এবং রিয়ারে টুইন গ্যাস-চার্জড শক অ্যাবসর্বার।

এই দুটি মডেলের দাম ১.৯৮ লক্ষ্যে টাকা থেকে শুরু হয়ে ২.১৯ লক্ষ পর্যন্ত। উভয় মোটরসাইকেলেই উপস্থিত গোলাকৃতি LED হেডল্যাম্প এবং টেলল্যাম্প, ডিজিটাল LED ইন্সট্রুমেন্ট কনসোল, যেখানে নানাবিধ তথ্য দেখা যাবে। স্ক্র্যাম্বলার মডেলটিতে আবার দেওয়া হয়েছে কিছু অতিরিক্ত ফিচার। যেমন ক্লিয়ার লেন্স এলইডি ইন্ডিকেটর, ইউএসবি এবং টাইপ-সি চার্জিং পোর্ট। তবে এই দুটি মডেলে ব্লুটুথ কানেক্টিভিটি এবং টার্ন-বাই-টার্ন নেভিগেশননের সুবিধা নেই। যেটা Adventure-এ রয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories