Prothom Kolkata

Popular Bangla News Website

একবার চার্জেই দৌড়াবে ২৫০ কিমি ! পাগল করা স্টাইল নিয়ে বাজারে আসছে Komaki Ranger

1 min read

।। প্রথম কলকাতা ।।

পরিবেশ বাঁচাতে আর নিজেদের পকেট ভারী রাখতে মানুষ বেশি ঝুঁকছেন ইলেকট্রিক গাড়িগুলির দিকে। গত বছর থেকেই রীতিমতো রমরমিয়ে শুরু হয়ে গিয়েছে ইলেকট্রিক গাড়ির বাজার। মাত্র কয়েক ঘণ্টার চার্জেই বহু দূর পর্যন্ত দৌড়াতে পারে এই গাড়ি গুলি। এবার সেই ইলেকট্রিক গাড়ি বাজারে টক্কর দিতে আসবে Komaki Ranger বাইক।

Komaki electric vehicles তাদের ওয়েবসাইটে বহু প্রতীক্ষিত বৈদ্যুতিক ক্রুজার মোটরসাইকেল Ranger প্রকাশ করেছে। সংস্থার মতে, এটি ভারতের প্রথম সম্পূর্ণ বৈদ্যুতিক ক্রুজার মোটরসাইকেল হতে চলেছে। এই বৈদ্যুতিক মোটরসাইকেলের দাম ঘোষণা হবে ১৬ ই জানুয়ারি।

ক্রুজার ডিজাইন

Komaki Ranger অনেকাংশে Bajaj Avenger-এর একটি সামান্য পরিবর্তিত সংস্করণের মত দেখাচ্ছে। যদিও এর বিশেষ কিছু ডিজাইন সহজেই দৃশ্যমান। মোটরসাইকেলটিতে চকচকে ক্রোম দিয়ে সাজানো রেট্রো-থিমযুক্ত রাউন্ড এলইডি হেডল্যাম্প রয়েছে। যেটি ডুয়াল ক্রোম গার্নিশ করা গোলাকার আকৃতির অক্সিলারি ল্যাম্প । হেডল্যাম্পগুলি রেট্রো-থিমযুক্ত সাইড ইন্ডিকেটর যুক্ত।

দীর্ঘতম রেঞ্জের ইলেকট্রিক টু-হুইলার

কোমাকি ইতিমধ্যেই নিশ্চিত করেছে , এই ইলেকট্রিক ক্রুজার ৫ হাজার ওয়াটের মোটর সহ 4-kWh ব্যাটারি প্যাক সহ বাজারে আসবে। বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারক আরও দাবি করেছে, এই Komaki Ranger একবার সম্পূর্ণ চার্জে প্রায় ২৫০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে সক্ষম হবে। এই বৈশিষ্ট্য Komaki Rangerকে ভারতের দীর্ঘতম ড্রাইভিং পরিসীমা সহ একটি বৈদ্যুতিক টু-হুইলার করে তুলবে। ইভি ব্র্যান্ডটি আরও দাবি করেছে , এই ক্রুজার বাইকটি প্রতিকূল রাস্তার পাশাপাশি সমস্ত ধরণের আবহাওয়ার পরিস্থিতিকে মোকাবেলা করতে সক্ষম হবে।

লুক এবং স্টাইল

চওড়া হ্যান্ডেলবার, সিঙ্গেল-পড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ফুয়েল ট্যাঙ্কে চকচকে ক্রোম ট্রিটেড ডিসপ্লে রয়েছে যা বাজাজ অ্যাভেঞ্জারের ক্ষেত্রেও আছে। রাইডারের সিট নিচের দিকে থাকবে, পাশাপাশি পিছনে বসা যাত্রীর জন্য আরামদায়ক অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য একটি ব্যাকরেস্টও দেওয়া হচ্ছে। উভয় পাশের হার্ড প্যানিয়ারগুলি মোটরসাইকেলটির দূর-দূরত্বের রাইডিং ক্ষমতার উপর ফোকাস রেখে তৈরি করা হয়েছে।

ভারতীয় ইলেকট্রিক টু-হুইলার বাজারে বর্তমানে ইলেকট্রিক স্কুটারের আধিপত্য রয়েছে। ইলেকট্রিক মোটরসাইকেলের সংখ্যা খুবই কম। যাইহোক, এই বৈদ্যুতিক ক্রুজার মোটরসাইকেলটি বাজারে বৈদ্যুতিক গাড়ির আবেদন আরও বাড়িয়ে দেবে বলে আশা করা হচ্ছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories