Prothom Kolkata

Popular Bangla News Website

কবে থেকে হবে Simple One-এর ডেলিভারি?

1 min read

ll প্রথম কলকাতা ll

গত ১৫ আগস্ট ফ্ল্যাগশিপ স্কুটারটি লঞ্চ করেছিল Simple Energy। এরপর কেটে গিয়েছে অনেকটা সময়। কিন্তু একেবারে চুপ হয়ে গিয়েছে Simple One। অবশেষে সম্প্রতি ডেলিভারির দিনক্ষণ ঘোষণা করল Simple Energy। এছাড়াও এই ইলেকট্রিক স্কুটারটি গ্রাহকদের হাতে পেতে এখনও আরও ছয় মাস অপেক্ষা করতে হবে বলে জানানো হয়েছে সংস্থার তথ্য।

এদিকে বুকিং শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ৩০,০০০ ইউনিট বৈদ্যুতিক স্কুটারের অর্ডার পেয়েছে বলে জানিয়েছে ব্যাঙ্গালোরের এই সংস্থাটি। ১,৯৪৭ টাকায় করা যাচ্ছে বুকিং। বৈদ্যুতিক স্কুটারটির দাম ১.১০ লক্ষ টাকা৷ এটি প্রধানত চারটি রং এর পাওয়া যাবে। এছাড়াও এর মধ্যে রয়েছে একটি ৭ ইঞ্চির টাচস্ক্রীন ড্যাশ, যা স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা যাবে। এতে উপস্থিত ৪.৮ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক যা ফিক্সড এবং রিমুভেবল উভয় বিকল্পেই উপলব্ধ। টু-হুইলারটিতে আবার রয়েছে ফাস্ট চার্জিংয়ের সুবিধা। এই দুই ধরনের ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে যথাক্রমে ১৬৫ মিনিট ও ৭৫ মিনিট।

পাশাপাশি থাকছে, ১১০ কেজি কার্ব ওয়েটের বৈদ্যুতিক স্কুটারটিতে রয়েছে ৭ কিলোওয়াট ইলেকট্রিক মোটর। যা থেকে ৭২nm টর্ক তৈরি হয়। ১০৫ কিমি/ঘন্টার সর্বোচ্চ গতিবেগের স্কুটারটির ইকো মোডে রেঞ্জ ২০৩ কিমি। অন্যদিকে রাইড, ড্যাশ ও সনিক মোডের রেঞ্জ ২৩৬ কিমি। সূত্র অনুযায়ী জানা গিয়েছে, তামিলনাড়ুতে Simple Energy ইলেকট্রিক স্কুটারের একটি কারখানা তৈরি করছে, যা বিশ্বের বৃহত্তম কারখানা বুকে তৈরি হবে। এছাড়াও সংস্থার তরফে জানানো হয়েছে, আগামী পাঁচ বছরে ২,৫০০ কোটি টাকা লগ্নি করা হবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories