Prothom Kolkata

Popular Bangla News Website

‘কমিশন নবান্নের ১৪ তলায় তাকিয়ে রয়েছে’, কেন লিখলেন অগ্নিমিত্রা?

1 min read

।। প্রথম কলকাতা ।।

সবকিছু বন্ধ হলেও ভোট বন্ধ হচ্ছে না। কেন ভোট বন্ধ হচ্ছে না তাই নিয়ে বারবার প্রশ্ন তুলছেন বিরোধীরা। বিজেপির অভিযোগ দুমাস ভোট পিছিয়ে দিলে কোনো ক্ষতি হবে না। কিন্তু রাজ্য সরকার ভোট পিছোতে চাইছে না। এবার এই বিষয়টি লম্বা-চওড়া পোস্ট করলেন অগ্নিমিত্রা পল। তিনি লিখেছেন, ‘বধির কমিশন। সবাই দেখছে করোনার সংক্রমণ রকেটের গতিতে এই রাজ্যে বাড়ছে। শুধু রাজ্য নির্বাচন কমিশন ও মাননীয়া ছাড়া। আদালতের রায়ে কমিশনের বেআব্রু অবস্থা সবার চোখের সামনে।নির্বাচন কবে হবে কেমন করে হবে পিছানোর সম্ভব কিনা কমিশন তাকিয়ে থাকে নবান্নের ১৪ তলার দিকে।

আদালতের নির্দেশের পর একটু চাপ বাড়ল। একরকম ভেবে এগোচ্ছিলেন মাননীয়া। রাজ্য সরকার সব দেখে নির্বাক দর্শক। আপাতত মেলা নিয়ে ব্যস্ত। আমরা ফল বুঝব মেলার পরে। এবার পুরভোট পিছনে নিয়ে বিবেচনার নির্দেশ দিল হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি অজয় কুমার মুখোপাধ্যায় ডিভিশন বেঞ্চ। চার থেকে ছয় সপ্তাহ পুরভোট পিছনো যায় কি? তা নিয়ে রাজ্য নির্বাচন কমিশন কে সিদ্ধান্ত নিতে বলল হাইকোর্ট। কমিশনকে ৪৮ ঘণ্টার সময় দিল হাইকোর্ট দিল আদালত। আদালত এদিন স্পষ্ট জানিয়ে দিয়েছে, পুরভোট মামলার নিষ্পত্তি হয়েছে। অর্থাৎ আদালতকে জানানোর আর বিশেষ কিছু প্রয়োজন নেই। গোটি বিষয়টি নিয়ে এবার নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবে। যাবতীয় অর্ডার দেখে কমিশন সিদ্ধান্ত নিতে পারে বলে মনে করছে আদালত।’


প্রতিদিনই করোনার সংক্রমণ বাড়ছে। ঊর্ধ্বমুখী কোভিড সংক্রমনের গ্রাফ। এই পরিস্থিতিতে জনস্বাস্থ্যের কথা মাথায় রেখে প্রয়োজনে পৌর ভোট পেছানোর পক্ষেই মত দিয়েছে আজ আদালত। আর এবার এই বিষয়টিকে তুলে ধরে পোস্ট করলেন অগ্নিমিত্রা পল।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories